বাংলা নিউজ > ময়দান > Paralympics: প্রথম ভারতীয় প্যাডলার হিসাবে টোকিওয় রুপো জয় ভাবিনাবেনের
ভাবিনাবেন প্যাটেল। ছবি- পিটিআই। (PTI)
ভাবিনাবেন প্যাটেল। ছবি- পিটিআই। (PTI)

Paralympics: প্রথম ভারতীয় প্যাডলার হিসাবে টোকিওয় রুপো জয় ভাবিনাবেনের

  • চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে স্ট্রেট গেমে ফাইনালে পরাস্ত হন ভাবিনাবেন।

প্রথম ভারতীয় প্যাডলার হিসাবে টোকিওয় ইতিহাস গড়লেও সোনা জয় অধরাই রয়ে গেল ভাবিনাবেন প্যাটেলের। চিনের ইং ঝুর বিরুদ্ধে ক্লাস ৪ বিভাগে টেবিল টেনিস ফাইনালে পরাজিত হয়ে রুপো জিতলেন তিনি।

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই এই ঝুর বিরুদ্ধেই হারের মুখ দেখতে হয়েছিল। তারপর একের পর এক বাধা অতিক্রম করে আগেই ইতিহাস রচনা করে ফেলেছিলেন ভাবিনা। রবিবার (২৯ অগস্ট) হাতছানি ছিল স্বর্ণপদক জয়ের। তবে ইং ঝুর বিরুদ্ধে তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ভারতীয় তারকা।

তবে প্রথম ম্যাচে বিশ্বের এক নম্বর টেবিল টেনিস তারকার কাছে পরাজিত হলেও পরপর ম্যাচ জিতে প্রবল আত্মবিশ্বাসের সঙ্গেই ফাইনাল খেলতে নেমেছিলেন ভাবিনা। এমনকী সেমিফাইনালে বিশ্বের তিন নম্বর ও কোয়ার্টার ফাইনালে দুই নম্বর প্যাডলার ও ডিফন্ডিং চ্যাম্পিয়নকেও পরাজিত করেন তিনি।

তাই ফাইনালেও আশা ছিল ঐতিহাসিক ম্যাচ জিতবেন ভাবিনা। তবে ঝুর ব্যাকহ্যান্ড সামলাতে নাজেহাল ৩৪ বছর বয়সী ভারতীয় প্যাডলার চেষ্টা করেও ৭-১১, ৫-১১, ৬-১১ ব্যবধানে স্ট্রেট গেমে পরাজিত হন। বিশ্বের ১২ নম্বর টেবিল টেনিস তারকা ভাবিনাবেন, দ্বিতীয় ভারতীয় মহিলা ও প্রথম ভারতীয় প্যাডলার হিসাবে প্যারালিম্পিক্সে পদক জিতলেন।

বন্ধ করুন