বাংলা নিউজ > ময়দান > Paralympics: টোকিওয় শাটলার কৃষ্ণ নাগারের সৌজন্যে পঞ্চম সোনা জয় ভারতের

Paralympics: টোকিওয় শাটলার কৃষ্ণ নাগারের সৌজন্যে পঞ্চম সোনা জয় ভারতের

কৃষ্ণ নাগার। ছবি- টুইটার।

তিন গেমের লড়াইয়ে ২১-১৭, ১৬-২১, ২১-১৭ ম্যাচ জেতেন নাগার।

দিনের শুরুতেই SL4 বিভাগে ব্যাডমিন্টনে স্বর্ণপদক হাতছাড়া হয়েছে ভারতের। তবে সেই হতাশা দূর করে ব্যাডমিন্টনেরই SH6 বিভাগে সোনা জেতার সুযোগ ছিল কৃষ্ণ নাগারের সামনে। ২২ বছরের ভারতীয় শাটলার একদমই হতাশ করেননি। ভারতের হয়ে পঞ্চম সোনা ও ১৯তম পদক জেতেন কৃষ্ণ।

হংকংয়ের প্রতিপক্ষ চু মান কাইয়ের বিরুদ্ধে এর আগের তিন সাক্ষাৎ-এ দুটি ম্যাচ জিতেছিলেন নিজের বিভাগে বিশ্বের দুই নম্বর শাটলার নাগার। এদিন ম্যাচের শুরুতেই কিন্তু কড়া টক্করের আভাস মেলে। প্রথম গেমে চু পিছিয়ে গিয়ে ১৬-১২ তে এগিয়ে যান হংকংয়ের শাটলার। তবে নাগাড়ে সাত পয়েন্ট জিতে ২১-১৭ তে প্রথম গেম নিজের নামে করেন নাগার।

দ্বিতীয় গেমে একই ছবি বজায় থাকে। দুই শাটলারই শুরুর দিকে একাধিক সময় এগিয়ে গেলেও বড় লিড নিতে ব্যর্থ হচ্ছিলেন। তবে দ্বিতীয় সেটেও ভারতীয় শাটলারের থেকে চার পয়েন্টের লিড কায়েম করতে সক্ষম হন চু। এবার অবশ্য নাগার কামব্যাক করতে পারেননি। ১৬-২১ ব্যবধানে দ্বিতীয় গেম খোয়াতে হয় তাঁকে। গেমে বেশ কিছু ভুল শট খেলেন বাঁ-হাতি ব্যাডমিন্টন তারকা।

তৃতীয় সেটে এক সময় নাগার ৭-২ এগিয়ে গেলেও ম্যাচের ধারা বজায় রেখে কামব্যাক করে স্কোর ৭-৬ করে ফেলেন চু। তৃতীয় গেমেও ভারতীয় শাটলারের ভুলের সুযোগ নিয়ে ম্যাচে সমতা ফেরান হংকংয়ের প্রতিপক্ষ। তবে অবশেষে ২১-১৭ ব্যবধানে গেম ও ভারতের হয়ে পঞ্চম স্বর্ণপদক জিতে নেন নাগার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির প্রতিবাদে বিজেপির ধরনায় 'না' কলকাতা পুলিশের, হাই কোর্টে সুকান্ত সোনার সংসারে সবচেয়ে বেশি পুরস্কার জগদ্ধাত্রীর, সেরা নায়ক-নায়িকা-জুটি কারা শারীরিক প্রতিকুলতাকে উপেক্ষা করেই পাঁচ উইকেট, চিন্তার খবর দিলেন অশ্বিন 'কভি হাঁ কভি না'-ফিরবে নতুন রূপে? বাবা শাহরুখের জুতোয় পা গলাবেন আরিয়ান! আন্না কে বিয়ের মরশুমে ৭ দিনে অনেকটাই বাড়ল সোনার দাম, আজ কলকাতায় হলুদ ধাতুর রেট কত? ঘুম থেকে উঠতেই হাতে কফির কাপ! অজান্তেই ডাকছেন এই বিপদগুলি মধ্যরাতে কেক কেটেছেন, পেয়েছেন বড় সারপ্রাইজ, জন্মদিনে সারাদিন কী প্ল্যান শ্রীমার ছক্কা মারতেই বদলে গেল চেনা ছবি! মেজাজ গরম করলেন অ্যান্ডারসন, জবাব দিলেন রোহিত Cholesterol Prevention: কোলেস্টেরল কমাতে চান? আপনি এই পানীয় থেকে উপকার পেতে পারেন মুসলিম পক্ষের আবেদন খারিজ HC-র, জ্ঞানবাপীর বেসমেন্টে জারি থাকবে হিন্দুদের পুজো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.