বাংলা নিউজ > ময়দান > Paralympics: সেয়ানে সেয়ানে টক্কর দিয়েও মিক্সড ডাবলসে ব্রোঞ্জ পদক হাতছাড়া প্রমোদ-পলকের
ব্রোঞ্জ মেডেল ম্যাচে প্রমোদ ভগত ও পলক কোহলি। ছবি- পিটিআই।
ব্রোঞ্জ মেডেল ম্যাচে প্রমোদ ভগত ও পলক কোহলি। ছবি- পিটিআই।

Paralympics: সেয়ানে সেয়ানে টক্কর দিয়েও মিক্সড ডাবলসে ব্রোঞ্জ পদক হাতছাড়া প্রমোদ-পলকের

  • ৩৭ মিনিটের মিক্সড ডাবলস ম্যাচে ২১-২৩, ১৯-২১ ব্যবধানে পরাজিত হন ভারতীয় শাটলাররা।

ভারতের হয়ে দিনের তৃতীয় ও এবারের প্যারালিম্পিক্সে শেষ পদক জয়ের হাতছানি ছিল প্রমোদ ভগত ও পলক কোহলির সামনে। SL3-SU5 বিভাগে জাপানের দাইশুকে ফুজিহারা ও আকিকো সুগিনোর বিরুদ্ধে মিক্সড ডবলসে ব্রোঞ্জ মেডেল ম্যাচ দুরন্ত লড়াই করেও শেষমেশ স্বপ্নভঙ্গ হয় ভারতীয় শাটলারদের।

প্রথম গেমে সাপ-সিড়ির গেমে দুই দলই একের অপরের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে। কেউই প্রতিপক্ষকে খুব বড় লিড নিতে দেয়নি। প্রথম গেম যে কারুর পক্ষেই যেতে পারত। ম্যাচ ২১-২১ টাই থাকার পর দুই পয়েন্ট জিতে নিয়ে ২৩-২১ ব্যবধানে প্রথম গেম নিজেদের নামে করেন জাপানি জুটি। 

প্রথম গেমে লড়াইয়ের পরে দ্বিতীয় গেমে ক্ষণিকের জন্য চার পয়েন্টের ব্যবধান তৈরি করতে সক্ষম হন ফুজিহারা-সুগিনো জুটি। তবে ভারতীয়রা শাটলাররা হার না মানা মানসিকতা নিয়ে লড়াইয়ে দারুণভাবে ফিরে আসে। প্রথমে ১৬-১৬ ও তারপর ১৮-১৮ স্কোরে দ্বিতীয় গেমেও ম্যাচে ভারতীয়রা যে সেয়ানে সেয়ানে টক্কর দিচ্ছিলেন, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয়না। তবে শেষ পর্যন্ত ভাগ্য হয়নি। ১৯-২১ ব্যবধানে দ্বিতীয় গেম ও ম্যাচ হারতে হয় ভারতীয় শাটলারদের।

সিঙ্গেলসে সোনা জিতলেও মিক্সড ডাবলসে পদক জিতে আভনি লেখারার মতো এক প্যারালিম্পিক্সে দুই পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে যায় প্রমোদের। এই ম্যাচের মধ্যে দিয়েই পাঁচটি সোনাসহ মোট ১৯টি পদক জিতে এক স্মরণীয় ও সবচেয়ে সফল প্যারালিম্পিক্স অভিযান শেষ হয় ভারতীয় অ্যাথলিটদের।

্কর দিচ্ছি

বন্ধ করুন