বাংলা নিউজ > ময়দান > Paralympics: সেয়ানে সেয়ানে টক্কর দিয়েও মিক্সড ডাবলসে ব্রোঞ্জ পদক হাতছাড়া প্রমোদ-পলকের

Paralympics: সেয়ানে সেয়ানে টক্কর দিয়েও মিক্সড ডাবলসে ব্রোঞ্জ পদক হাতছাড়া প্রমোদ-পলকের

ব্রোঞ্জ মেডেল ম্যাচে প্রমোদ ভগত ও পলক কোহলি। ছবি- পিটিআই।

৩৭ মিনিটের মিক্সড ডাবলস ম্যাচে ২১-২৩, ১৯-২১ ব্যবধানে পরাজিত হন ভারতীয় শাটলাররা।

ভারতের হয়ে দিনের তৃতীয় ও এবারের প্যারালিম্পিক্সে শেষ পদক জয়ের হাতছানি ছিল প্রমোদ ভগত ও পলক কোহলির সামনে। SL3-SU5 বিভাগে জাপানের দাইশুকে ফুজিহারা ও আকিকো সুগিনোর বিরুদ্ধে মিক্সড ডবলসে ব্রোঞ্জ মেডেল ম্যাচ দুরন্ত লড়াই করেও শেষমেশ স্বপ্নভঙ্গ হয় ভারতীয় শাটলারদের।

প্রথম গেমে সাপ-সিড়ির গেমে দুই দলই একের অপরের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে। কেউই প্রতিপক্ষকে খুব বড় লিড নিতে দেয়নি। প্রথম গেম যে কারুর পক্ষেই যেতে পারত। ম্যাচ ২১-২১ টাই থাকার পর দুই পয়েন্ট জিতে নিয়ে ২৩-২১ ব্যবধানে প্রথম গেম নিজেদের নামে করেন জাপানি জুটি। 

প্রথম গেমে লড়াইয়ের পরে দ্বিতীয় গেমে ক্ষণিকের জন্য চার পয়েন্টের ব্যবধান তৈরি করতে সক্ষম হন ফুজিহারা-সুগিনো জুটি। তবে ভারতীয়রা শাটলাররা হার না মানা মানসিকতা নিয়ে লড়াইয়ে দারুণভাবে ফিরে আসে। প্রথমে ১৬-১৬ ও তারপর ১৮-১৮ স্কোরে দ্বিতীয় গেমেও ম্যাচে ভারতীয়রা যে সেয়ানে সেয়ানে টক্কর দিচ্ছিলেন, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয়না। তবে শেষ পর্যন্ত ভাগ্য হয়নি। ১৯-২১ ব্যবধানে দ্বিতীয় গেম ও ম্যাচ হারতে হয় ভারতীয় শাটলারদের।

সিঙ্গেলসে সোনা জিতলেও মিক্সড ডাবলসে পদক জিতে আভনি লেখারার মতো এক প্যারালিম্পিক্সে দুই পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে যায় প্রমোদের। এই ম্যাচের মধ্যে দিয়েই পাঁচটি সোনাসহ মোট ১৯টি পদক জিতে এক স্মরণীয় ও সবচেয়ে সফল প্যারালিম্পিক্স অভিযান শেষ হয় ভারতীয় অ্যাথলিটদের।

্কর দিচ্ছি

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট!

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.