বাংলা নিউজ > ময়দান > Paralympics: ডিসকাস থ্রোয়ে ভারতের হয়ে রুপো জয় যোগেশের, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
যোগেশ কাথুনিয়া। ছবি- পিটিআই। (PTI)
যোগেশ কাথুনিয়া। ছবি- পিটিআই। (PTI)

Paralympics: ডিসকাস থ্রোয়ে ভারতের হয়ে রুপো জয় যোগেশের, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

  • ৪৪.৩৮ মিটার ছুঁড়ে দ্বিতীয় স্থান দখল করেন যোগেশ।

ভারতের হয়ে দিনের আভনির দিনের প্রথমেই শুটিংয়ে সোনা জিতেছেন। তাঁর সেই কৃতিত্বের প্রায় সঙ্গে সঙ্গেই দিনের দ্বিতীয় মেডেল এল ভারতের ঝুলিতে। ডিসকাস থ্রোয়ে (এফ৫৬) রুপো জিতলেন যোগেশ কাথুনিয়া।

৪৪.৩৮ মিটার ছুঁড়ে দ্বিতীয় স্থান দখল করেন যোগেশ। তাঁর থেকে বেশ খানিকটা বেশি ছুঁড়ে সোনা জেতেন ব্রাজিলের বিশ্বরেকর্ডধারী বাতিস্তা ডস স্যান্টোস ক্লদিনি। উনি ৪৫.৫৯ মিটার ছোঁড়েন।

শুরুটা একেবারেই ভাল করেননি তিনি। প্রথম প্রয়াসেই ফাউল করে বসেন তিনি। তবে দ্বিতীয় প্রয়াসে ৪২.৮৪ মিটার ও তৃতীয় প্রয়াসে ৪৩.৫৫ মিটার ছুঁড়ে কামব্যাক করেন যোগেশ। একের পর থ্রো দেখে তিনি যে ছন্দে ফিরছিলেন ধীরে ধীরে, তা বোঝাই যাচ্ছিল। নিজের শেষ প্রয়াসেই নিজের সেরা থ্রো করে পদক নিজের নামে করেন ২৪ বছর বয়সী অ্যাথলিট। 

তবে এই কৃতিত্ব গর্বের হলেও একেবারেই বিস্ময়ের নয়। দুই বছর আগে দুবাইয়ে বিশ্ব প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপেও পদক জিতেছিলেন যোগেশ। সংবাদ সংস্থা ANI-র রিপোর্ট অনুযায়ী, জয়ের পর তাঁকে খোদ ফোনে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

সোশ্যাল মিডিয়াতেও যোগেশকে শুভেচ্ছাবার্তা জানান প্রধানমন্ত্রী। তিনি লেখেন, ‘যোগেশ কাথুনিয়া দুর্দান্ত পারফর্ম করেছেন এবং ও রুপোর পদক নিয়ে দেশে ফেরায় আমি অত্যন্ত খুশি। ওর এই সফলতা পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করবে। অনেক অভিনন্দন ও ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা।’

বন্ধ করুন