বাংলা নিউজ > ময়দান > Paris Olympics 2024: প্যারিসে টিটি-র মূল দলে নেই বাংলার ঐহিকা, নেতৃত্বে শরথ-মনিকা

Paris Olympics 2024: প্যারিসে টিটি-র মূল দলে নেই বাংলার ঐহিকা, নেতৃত্বে শরথ-মনিকা

প্যারিস অলিম্পিক্সের জন্য ভারতের টিটির দল ঘোষণা (ছবি-এক্স @India_AllSports)

এই প্রথমবার অলিম্পিক গেমসে টেবিল টেনিসে দলগত বিভাগের পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই কোয়ালিফাই করেছে ভারত। এদিন উভয় বিভাগেই দল ঘোষণা করা হয়েছে। পুরুষ বিভাগে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তারকা প্যাডলার অচিন্ত্য শরথ কমল। অন্যদিকে মহিলা বিভাগকে নেতৃত্ব দেবেন আরেক তারকা প্যাডলার মনিকা বাত্রা।

শুভব্রত মুখার্জি:- আগামী জুলাই মাস থেকেই শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ অর্থাৎ অলিম্পিক গেমস। এবারের গেমসের আয়োজক প্যারিস। এই গেমস চলবে অগস্ট মাস পর্যন্ত। সেই গেমসের টেবিল টেনিসে তাদের দল ঘোষণা করল ভারত। এই প্রথমবার অলিম্পিক গেমসে টেবিল টেনিসে দলগত বিভাগের পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই কোয়ালিফাই করেছে ভারত। এদিন উভয় বিভাগেই দল ঘোষণা করা হয়েছে। পুরুষ বিভাগে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তারকা প্যাডলার অচিন্ত্য শরথ কমল। অন্যদিকে মহিলা বিভাগকে নেতৃত্ব দেবেন আরেক তারকা প্যাডলার মনিকা বাত্রা।

আরও পড়ুন… IPL 2024: RCB vs CSK ম্যাচে ধোনিকে কি অন্য ভূমিকায় দেখা যাবে? হঠাৎ কেন নেটে বোলিং অনুশীলন করলেন মাহি

ঘটনাচক্রে টেবিল টেনিসে দলগত বিভাগে অলিম্পিক গেমসে এবার অভিষেক হবে ভারতের। ফলে স্বাভাবিকভাবেই ভারতীয় টেবিল টেনিসের জগতে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে এবারের গেমস। বৃহস্পতিবার টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়ার তরফে একটি বৈঠক ডাকা হয়েছিল। বৈঠকে বসা হয়েছিল এই আসন্ন গেমসের দল নির্বাচন নিয়েই। বৃহস্পতিবার তাদের তরফে ছয় সদস্যকে নির্বাচন করা হয়েছে। পুরুষ এবং মহিলা বিভাগে মোট তিনজন করে ছয়জন সদস্যকে বাছা হয়েছে। পাশাপাশি সিঙ্গেলস বিভাগেও ভারতের হয়ে প্রতিযোগিতা করবেন যে সব প্যাডলার তাদের নামও ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: IPL 2024-এ RCB vs CSK ম্যাচের আগে কোহলিদের সাজঘরে ধোনি! মাহিকে দেখে কী করল বেঙ্গালুরু শিবির

পুরুষদের যে দল গঠন করা হয়েছে তাতে রয়েছেন শরথ কমল, হারমিত দেশাই এবং মানব ঠাক্কার। মহিলা দলে রয়েছেন মনিকা বাত্রা, সৃজা আকুলা এবং অর্চনা কামাত। দুই বিভাগেই একজন করে পরিবর্ত প্যাডলার রাখা হয়েছে। পুরুষ বিভাগে রয়েছেন জি সাথিয়ান। মহিলা বিভাগে রয়েছেন ঐহিকা মুখার্জি। কোন প্যাডলারের চোট লাগলে বা কোচ চাইলে তাদের পরিবর্তে খেলানো হতে পারে পরিবর্ত প্যাডলারদের। পুরুষদের সিঙ্গেলস বিভাগে লড়াই করবেন শরথ কমল এবং হারমিত দেশাই।

আরও পড়ুন… UEFA EURO 2024: ২৭ জনের দল ঘোষণা করল জার্মানি, টনি ক্রুস থাকলেও টিমে নেই ম্যাটস হুমেলস

মহিলা সিঙ্গেলসে লড়াই করবেন মনিকা বাত্রা এবং সৃজা আকুলা। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বর্তমান সময়ে প্যাডলারদের বিশ্ব ক্রমতালিকায় অবস্থান দেখার পরেই। ৪১ বছর বয়সি শরথ কমলের এটি পঞ্চম এবং নিঃসন্দেহে শেষ অলিম্পিক গেমস। ভারতীয় দলের দায়িত্ব কয়েকদিনের মধ্যেই নিতে চলেছেন মাসিমো কনস্টানটিনি। এদিন বৈঠকে তিনি ও উপস্থিত ছিলেন। দলগঠনে গুরুত্ব পেয়েছে তাঁর মতামত। দলে পরিবর্ত হিসাবে থাকা সাথিয়ান এবং ঐহিকা দলের সঙ্গেই প্যারিস যাবেন। তবে তারা দলের সঙ্গে গেমস ভিলেজে থাকতে পারবেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অস্থাবর সম্পত্তি ৪ কোটির বেশি,গাড়ি নেই,কত সম্পদের মালিক মানিকতলার TMC প্রার্থী? কোথায় গিয়ে কলেজে অ্যাডমিশনের জন্য আবেদন করতে হবে? রইল লাইভ লিঙ্ক 'আত্মঘাতী' দর্শনের ম্যানেজার! রেণুকা হত্যাকাণ্ডের তদন্তের মাঝেই নতুন বিপত্তি ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক বিয়ের ভরা মরশুমে কলকাতায় সোনার দাম আরও সস্তা! পড়ল রুপোর দরও চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.