বাংলা নিউজ > ময়দান > Paris Olympics 2024: এন শ্রীরাম বালাজিকে নিজের পার্টনার হিসেবে বাছলেন রোহন বোপান্না

Paris Olympics 2024: এন শ্রীরাম বালাজিকে নিজের পার্টনার হিসেবে বাছলেন রোহন বোপান্না

এন শ্রীরাম বালাজিকে নিজের পার্টনার হিসেবে বাছলেন রোহন বোপান্না (ছবি:Getty Images via AFP) (Getty Images via AFP)

আসন্ন প্যারিস অলিম্পিক গেমসের মূলপর্বে খেলার যোগ্যতাও রোহন বোপান্না অর্জন করেছেন। পুরুষদের ডাবলসে দেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। এখনও অলিম্পিক গেমসে পদক জয় হয়নি তাঁর। ফলে অধরা পদক পেতে মরিয়া তিনি। আর সেই লক্ষ্য পূরণ করতেই আসন্ন অলিম্পিক গেমসে নিজের পার্টনার হিসেবে বেছে নিলেন এন শ্রীরাম বালাজিকে।

শুভব্রত মুখার্জি:- কথায় বলে পুরনো চাল ভাতে বাড়ে। ভারতীয় লন টেনিস তারকা রোহন বোপান্নার ক্ষেত্রে এই কথাটা যেন অক্ষরে অক্ষরে সত্যি। যত বয়স তাঁর বাড়ছে তত ক্ষুরধার হচ্ছে তাঁর খেলা। তিনি বিভিন্ন গ্রান্ড স্ল্যাম টুর্নামেন্টে সেটা বারবার প্রমাণ করেছেন। আসন্ন প্যারিস অলিম্পিক গেমসের মূলপর্বে খেলার যোগ্যতাও তিনি অর্জন করেছেন। পুরুষদের ডাবলসে দেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। এখনও অলিম্পিক গেমসে পদক জয় হয়নি তাঁর। ফলে অধরা পদক পেতে মরিয়া তিনি। আর সেই লক্ষ্য পূরণ করতেই আসন্ন অলিম্পিক গেমসে নিজের পার্টনার হিসেবে বেছে নিলেন এন শ্রীরাম বালাজিকে।

আরও পড়ুন… IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! হচ্ছে নাকি ঘরওয়াপসি?

এই মুহূর্তে বিশ্ব ক্রমতালিকায় চার নম্বরে রয়েছেন রোহন বোপান্না। তিনি ফরাসি ওপেনে তাঁর পারফরম্যান্স দিয়ে এই বয়সে ও নজর কেড়েছেন সকলের। ফলে এবার তিনি নিজেই অলিম্পিক গেমসে তাঁর পার্টনার বাছার ও সুযোগ পেয়েছেন।অল ইন্ডিয়া টেনিস ফেডারেশনের ও তাঁর পছন্দের পার্টনার নিয়ে কোন আপত্তি থাকবে না বলেই মনে করা হচ্ছে। ৪৪ বছর বয়সী তারকা খেলোয়াড় ইতিমধ্যেই তাঁর পছন্দের কথা এআইটিএকে জানিয়েছেন। পাশাপাশি ভারত সরকার 'টপস' প্রোগ্রামকে ও তিনি ইমেল মারফত তাঁর পছন্দের কথা জানিয়ে দিয়েছেন। আশা করা হচ্ছে কয়েকদিনের মধ্যে তাঁর এই পছন্দের উপরে অফিসিয়াল শিলমোহর ও পড়ে যাবে বলে আশা বিশেষজ্ঞদের।

আরও পড়ুন… T20 WC 2024: ভারতীয় দলের খামতি গুলিকে কাজে লাগিয়ে বাজিমাত করতে চান আয়ারল্যান্ডের কোচ মালান

ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিলেন বালাজি এবং বোপান্না। এন শ্রীরাম বালাজি,রেয়াস-ভারেলা-মার্টিনেজকে সঙ্গী করে রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন জুটির বিরুদ্ধে দুরন্ত লড়াই করে ও হারেন। আর এই ম্যাচে বালাজির পারফরম্যান্সে খুব খুশি হয়েই তাঁর নাম এআইটিএকে সুপারিশ করেন বোপান্না। তৃতীয় ভারতীয় হিসেবে গ্রান্ড স্ল্যাম টুর্নামেন্ট জেতার নজির রয়েছে বোপান্নার। তিনি একবার অলিম্পিক গেমসে পদক জয়ের দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিলেন। তবে পরবর্তীতে লড়াই করে ও হারতে হয়েছিল তাঁকে। 

আরও পড়ুন… T20 WC 2024: এই দলকে ICC বিশেষ সুবিধা দিয়েছে! নাম না করেই টিম ইন্ডিয়াকে খোঁচা দিলেন মাহিশ থিকশানা

২০১৬ সালে রিও অলিম্পিক গেমসে সানিয়া মির্জাকে সঙ্গী করে ব্রোঞ্জ পদকের ম্যাচে লড়ে ও হারতে হয়েছিল বোপান্নাকে। বোপান্নার সঙ্গী হয়ে প্যারিস যাওয়ার দৌঁড়ে ছিলেন যুকি ভাম্ব্রি ও। তিনি এই মুহূর্তে ডাবলস ক্রমতালিকায় ৫২ নম্বরে রয়েছেন। তবে ৩১ বছর বয়সী ভাম্ব্রি চলতি ফরাসি ওপেনে প্রথম রাউন্ডেই হেরে যান।তারপরেই এই দৌড়ে এগিয়ে যান বালাজি। বোপান্না সংবাদ সংস্থা পিটিআইকে ইতিমধ্যেই জানিয়েছেন ইমেল করে তিনি বালাজির কথা জানিয়েছেন এআইটিএকে। ১৯ জুনের মধ্য এই বিষয়ে এআইটিএর অনুমতিপত্র পৌঁছাতে হবে আইটিএফের কাছে। ৮ জুলাই যদি কোন কোটা পরে থাকে অলিম্পিক গেমসের তা পূরণ করার সিদ্ধান্ত সেইদিন নেবে আইটিএফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সারেগামাপা-র মঞ্চ তাঁকে ফিরিয়ে দিয়েছিল, মেয়ের হাত ধরেই স্বপ্ন পূরণ সানিয়ার মায়ের ধোনিকে বিহারি বলে কটাক্ষ করে জিভাকে আক্রমণ, বিতর্কিত পোস্টে চটল নেটপাড়া অনন্ত-রাধিকার বিয়ে দেখার বদলে স্ত্রীর সঙ্গে গল্পে মশগুল শাহরুখ! কলকাতার রাস্তা থেকে বন্ধ হতে পারে ট্রাম, চেপে নিন শেষবার! থাকবে শুধু জয়রাইড রথযাত্রা ২০২৫ সালে কবে পড়ছে? বহুদা যাত্রার দিনে দেখে নিন তারিখ, তিথি ইউভানের গালে আদুরে চুমু বোনের! ইয়ালিনির ২টো নতুন ছবি দিলেন শুভশ্রী, মুখ দেখালেন? খুব সস্তায় এই প্ল্যান দিচ্ছে Jio, Airtel, Vodafone! কোনটি রিচার্জ করলে লাভ বেশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের করা মানহানির মামলার শুনানি শেষ হাইকোর্টে কারখানার শব্দে উড়েছে রাতের ঘুম, ১৫ দিনের মধ্যে অন্যত্র সরানোর নির্দেশ আদালতের আজ ঘরে ফিরে আসছেন জগন্নাথ দেব, কিন্তু জানেন কী, কেন একে বলা হয় উল্টোরথ-যাত্রা?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.