বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব নিয়ে নিজের মনোভাব স্পষ্ট করে দিলেন প্যাট কামিন্স
প্যাট কামিন্স। ছবি- রয়টার্স। (REUTERS)
প্যাট কামিন্স। ছবি- রয়টার্স। (REUTERS)

অস্ট্রেলিয়া দলের অধিনায়কত্ব নিয়ে নিজের মনোভাব স্পষ্ট করে দিলেন প্যাট কামিন্স

  • কামিন্সের সঙ্গে অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন স্টিভ স্মিথও।

অস্ট্রেলিয়া ক্রিকেটে এখন সবচেয়ে বড় চর্চার বিষয় হল, দলের পরবর্তী অধিনায়ক নির্বাচন নিয়ে। মুশকিল সময়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলের দায়িত্ব নিলেও কোনদিনও দীর্ঘমেয়াদী অধিনায়ক হিসাবে টিম পেইনকে তেমন ভাবা হয়নি। উপরন্তু নিজের কেরিয়ারের সায়াহ্নে এসে পৌঁছেছেন অজি উইকেটরক্ষক।

সেই কারণেই পরবর্তী অধিনায়ক বাছাই নিয়ে আগে থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পরবর্তী অধিনায়ক হিসাবে নানা ব্যক্তির না না মত। কারুর ভোট প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের দিকে, তো কেউ আবার দলের সহ-অধিনায়ক প্যাট কামিন্সকে দায়িত্বে দেখতে চান। তবে অধিনায়কত্ব নয়, অস্ট্রেলিয়া দলে খেলাই যে তাঁর মূল লক্ষ্য, তা স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন কামিন্স।

কামিন্স বলেন, ‘সত্যি বলতে আমি এ বিষয়ে খুব বেশি চিন্তিত নই। আমি সবার আগে একজন বোলার এবং আমি বল করতে ভালবাসি। যতদিন দলে আছি. যে কোন দরকারে আমি দলকে সাহায্য করতে রাজি। টেস্টে টিম পেইন এবং ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে ফিঞ্চি (অ্যারন ফিঞ্চ), দু'জনেই দলকে ভালভাবে নেতৃত্ব দিচ্ছে। আমি সবসময় ওদের সাহায্য করারই চেষ্টা করি। আমাকে দলের অধিনায়ক করার বিষয়ে ভাবা হচ্ছে এটাই আমার কাছে বড় পাওনা। অধিনায়ক মনোনীত হলে আমি নিজের সবটা দেওয়ার চেষ্টা করব, আর না হলেও কোন সমস্যা নেই। অস্ট্রেলিয়ার হয়ে খেলাই আমার মূল লক্ষ্য।’

তবে ৬০-এর দশকে রিচি বেনোর পর কোন অজি বোলার টেস্টে দলকে নেতৃত্ব দেননি। বেনোর পরের ১৮জন অধিনায়কের সকলেই হয় ব্যাটসম্য়ান, নয়তো অলরাউন্ডার। কামিন্স ব্যাট ধরতে জানলেও তিনি মূলত বোলার হিসাবেই বিবেচিত হন। তাই নিজেদের বহু বছরের রীতি ভেঙে ক্রিকেট অস্ট্রেলিয়া কামিন্সকে অধিনায়কত্বের দায়িত্ব দেয় কিনা, এখন সেটাই দেখার বিষয়।

বন্ধ করুন