বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ম্যাচ হারলেও পূজারাকে বিশেষ উপহার দিতে ভুললেন না কামিন্স

IND vs AUS: ম্যাচ হারলেও পূজারাকে বিশেষ উপহার দিতে ভুললেন না কামিন্স

অজি ক্রিকেটারদের সই করা বিশেষ জার্সি পূজারার হাতে তুলে দিচ্ছেন কামিন্স। ছবি- বিসিসিআই টুইটার 

ভারতের হয়ে শততম টেস্ট খেলতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা। দিল্লিতে সেই টেস্ট জয়ের পর অজি অধিনায়ক প্যাট কামিন্স পূজারার হাতে বিশেষ উপহার তুলে দিলেন। 

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট ম্যাচে নিজের ১০০তম টেস্ট ম্যাচ খেলতে নামেন ভারতের সিনিয়র ব্যাটার চেতেশ্বর পূজারা‌। এই ম্যাচটিতে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেটাররা ম্যাচের শুরুতে গার্ড অফ অনার দেন পূজারাকে‌। সেই সঙ্গে ম্যাচের শুরুতে সংবর্ধনা দেওয়া হয় বিসিসিআইয়ের পক্ষ থেকে। বিশেষ স্মারক তুলে দেওয়া হয় পূজারার হাতে। ম্যাচও জিতে নেয় ভারত।

ম্যাচের শেষে বিশেষ চমকটি আসে অস্ট্রেলিয়ার দল থেকে। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স অস্ট্রেলিয়া দলের সব ক্রিকেটারদের সই করা একটি টেস্ট জার্সি উপহার দেন পূজারাকে। ভারতীয় ক্রিকেট বোর্ড সেই উপহার দেওয়া মুহূর্তের ছবি পোস্ট করেছে।

দ্বিতীয় টেস্টে ভারত অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারায়। প্রয়োজনীয় ১১৫ রান সহজেই তুলে ফেলেন ভারত। দ্বিতীয় ইনিংসে জয়সূচক অপরাজিত ৩১ রানের ইনিংস খেলেন চেতেশ্বর। ম্যাচের শেষে ভারতীয় দলের এই সিনিয়র ব্যাটার বলেন, ‘দুর্দান্ত টেস্ট ম্যাচ খেলা হল। দুর্ভাগ্যবশত প্রথম ইনিংসে দলের হয়ে বিশেষ কিছু করতে পারিনি আমি। কিন্তু নিজের ১০০তম টেস্টে দ্বিতীয় ইনিংসের দলের জয়ের জন্য প্রয়োজনীয় রান করা আমার কাছে এক বিশেষ অনুভূতি।’

পূজারা আরও বলেন, ‘আমরা এই ম্যাচটি জিতেছি একটি চার মেরে। যা অসাধারণ। আমরা সিরিজের বাকি দুটো ম্যাচেও জিততে চাই।’ দলের সতীর্থ বোলারদের প্রশংসা করে তিনি বলেন, ‘আজকে আমাদের বোলাররা যা করেছে তা অবিশ্বাস্য।’ নিজের ব্যাটিং প্রসঙ্গে পূজারা বলেন, ‘এই পিচে সুইপ শট মারা খুব একটা সোজা ছিল না। আমি তা মারার চেষ্টা করেছি। তবে দুইদিন খেলার পর পিচ এমন অবস্থায় পৌঁছয়, যেখানে বল ড্রপ পড়ার পর বোঝাই যাচ্ছিল না। ফলে বেগ পেতে হয়েছে আমাকে। তবে ৩০-৪০ বল খেলার পরে এই পিচে ব্যাট করা অনেকটা সহজ হয়ে যায়।’

প্রসঙ্গত, পূজারা ভারতের জার্সি গায়ে ১০০টি টেস্টে খেলেছেন। তাঁর ঝুলিতে রয়েছে ৭০৫২ রান। সর্বোচ্চ ২০৬ রান। এছাড়াও ভারতের হয়ে ১৯টি শতরান এবং ৩৪টি অর্ধশতরান রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.