বাংলা নিউজ > ময়দান > এ বার অ্যাডিলেড টেস্ট থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্সও, নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ
প্যাট কামিন্স।
প্যাট কামিন্স।

এ বার অ্যাডিলেড টেস্ট থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্সও, নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ

  • বুধবার কামিন্স অ্যাডিলেডের এক রেস্তোরাঁয় অন্য একজন পেশাদার ক্রিকেটারের সঙ্গে খাবার খাচ্ছিলেন। সেই সময়ে পাশের টেবিলে থাকা কাউকে কোভিড-১৯ পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়েছিল। সেটা জানা মাত্রই কামিন্স অবিলম্বে সেখান থেকে বেরিয়ে আসেন। এবং কর্তৃপক্ষকে এই বিষয়টি নিয়ে সতর্ক করেন।

চোটের কারণে আগেই অ্যাডিলেড টেস্ট থেকে ছিটকে গিয়েছেন জোস হ্যাজেলউড। এ বার অ্যাসেজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন প্যাট কামিন্সও। জানা গিয়েছে, বুধবার রাতে কামিন্স অ্যাডিলেডের এক রেস্তোরাঁয় গিয়েছিলেন। সেখানে কোভিড-১৯ পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে আসেন তিনি। যে কারণে পিঙ্ক বলের টেস্ট থেকে বাদ পড়তে হয় কামিন্সকে। তাঁর বদলে এই টেস্টে দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক স্টিভ স্মিথ। কামিন্সের পরিবর্তে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্টের দলে ঢুকলেন মাইকেল নেসের।

জানা গিয়েছে, বুধবার কামিন্স অ্যাডিলেডের এক রেস্তোরাঁয় অন্য একজন পেশাদার ক্রিকেটারের সঙ্গে খাবার খাচ্ছিলেন। সেই সময়ে পাশের টেবিলে থাকা কাউকে কোভিড-১৯ পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়েছিল। সেটা জানা মাত্রই কামিন্স অবিলম্বে সেখান থেকে বেরিয়ে আসেন। এবং কর্তৃপক্ষকে এই বিষয়টি নিয়ে সতর্ক করেন।

তবে নিয়ম অনুযায়ী, যাঁদের টিকাকরণ হয়ে গিয়েছে, তাঁদের দক্ষিণ অস্ট্রেলিয়ার স্বাস্থ্য নির্দেশিকা মেনে অবিলম্বে করোনার পরীক্ষা করাতে হবে এবং ৭ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে। সে ক্ষেত্রে কোভিড রিপোর্ট নেগেটিভ এলেও কামিন্সকে এখন নিয়ম মেনে সাত দিন আইসোলেশনে থাকতে হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘কামিন্স বুধবার রাতে একটি রেস্তোরাঁয় খাবার খাচ্ছিলেন। তিনি কোনও বায়োসিকিউরিটি প্রোটোকল লঙ্ঘন করেননি। এবং পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি সেখান থেকে বের হয়ে আসেন এবং তার পর তাঁর একটি পিসিআর পরীক্ষা করা হয়। তবে রিপোর্ট নেগেটিভ আসে।। আমরা আশা করছি, মেলবোর্নে তৃতীয় অ্যাসেজ টেস্টে তিনি খেলবেন।’

বন্ধ করুন