করোনা আক্রান্ত বন্ধুদের পাশে দাঁড়ালেন পোগবা। ছবি-রয়টার্স (REUTERS)
করোনা আক্রান্ত বন্ধুদের পাশে দাঁড়ালেন পোগবা। ছবি-রয়টার্স (REUTERS)

মহৎ উদ্দেশ্যে জুভেন্তাসের জার্সি গায়ে চাপালেন ম্যাঞ্চেস্টার তারকা

  • সিরি-এ চ্যাম্পিয়নদের অন্দরমহল এই মুহূর্তে করোনা আতঙ্কে কাঁটা। জুভেন্তাসের দুই তারকার শরীরে ইতিমধ্যেই করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

পল পোগবাকে জুভেন্তাসের জার্সিতে দেখে সাময়িক জল্পনা শুরু হলেও জল বেশিদূর গড়াতে দিলেন না ম্যান ইউ তারকা। সোশ্যাল মিডিয়ায় ফরাসি তারকা নিজেই জানালেন, মহৎ এক উদ্দেশ্যেই তিনি পুনরায় পুরনো ক্লাবের জার্সি গায়ে চাপিয়েছেন।

২০১২ থেকে ২০১৬ পর্যন্ত টানা চার মরশুম জুভেন্তাসের হয়ে মাঠে নেমেছেন পোগবা। পরে সেই সময় রেকর্ড অর্থের বিনিময়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। মোরিনহোর কোচিংয়ে ইউনাইটেডে ক্রমশ কোণঠাসা হয়ে পড়লেও ওলে গানারের জমানায় পুনরায় গুরুত্ব ফিরে পান পোগবা। যদিও চোটের জন্য মরশুমের বেশিরভাগ সময়ে মাঠের বাইরে থাকতে হয়েছে বিশ্বকাপজয়ী ফরাসি মিডফিল্ডারকে।

ওলে গানার তাঁকে দলের মূল্যবান সম্পদ বলে বর্ণনা করলেও গত মরশুম থেকেই পোগবার দল বদলের গুঞ্জন শুরু হয়েছে আন্তর্জাতিক ফুটবলমহলে। এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় জল্পনা দানা বাঁধে পোগবা জুভেন্তাসের জার্সিতে অনুশীলনের ভিডিও পোস্ট করায়।

তবে কি পুরনো ক্লাবে ফিরতে চলেছেন তিনি? এই প্রশ্ন যখন ঘুরপাক খেতে শুরু করেছে, তখন পোগবা নিজেই খোলসা করলেন রহস্য। আসলে সিরি-এ চ্যাম্পিয়নদের অন্দরমহল এই মুহূর্তে করোনা আতঙ্কে কাঁটা। জুভেন্তাসের দুই তারকার শরীরে ইতিমধ্যেই করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। যাঁদের মধ্যে একজন হলেন ইতালিয়ান ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি ও অন্যজন ফরাসি দলে পোগবার সতীর্থ মিডফিল্ডার ব্লেস মাতুইদি। কঠিন সময়ে বন্ধু মাতুইদির পাশে দাঁড়াতেই জুভেন্তাসের জার্সি গায়ে অনুশীলন করেন পোগবা।

ইনস্টাগ্রামে পোগবা জুভেন্তাসের জার্সিতে নিজের অনুশীলনের ভিডিও পোস্ট করে লেখেন, 'জুভেন্তাস ও স্যাম্পদোরিয়ায় আমাদের বন্ধু ব্লেস মাতুইদি, অ্যালবিন একদাল এবং বিশ্বের সমস্ত অ্যথলিট ও মানুষজন, যাঁরা এমন কঠিন পরিস্থিতির মোকাবিলা করছেন, তাদের পাশে রয়েছি। সুস্থ-সমর্থ থাকুন, বাড়িতে থাকুন এবং নিরাপদে থাকুন।'

পোগবা আরও লেখেন, 'নতুন এই ট্রেনিং ক্যাম্পকে কোয়ারান্টাইন পিপি এরিনা বলা হচ্ছে।২৪/৭ খোলা রয়েছে। ভাই ভিক্টর লিন্ডেয়ফের সঙ্গে বাড়িতে গা ঘামানো বেশ মজার।'

শেষে রেড ডেভিলস তারকা রহস্য উন্মোচন করে লেখেন, 'আমি জানি অত্যুৎসাহী কেউ কেউ জুভেন্তাসের জার্সি নিয়ে আলোচনা করবেন। তাঁদের বলে রাখি আমি কেবল আমার বন্ধুদের সমর্থন করছি, এটুকুই, এর বেশি কিছু নয়।'



বন্ধ করুন