বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার ২ 'ত্রাস' যুবরাজ ও হরভজনের নামে করা হল মোহালির দুই স্ট্যান্ড
যুবরাজ ও হরভজন

অস্ট্রেলিয়ার ২ 'ত্রাস' যুবরাজ ও হরভজনের নামে করা হল মোহালির দুই স্ট্যান্ড

  • আইএস বিন্দ্রা পিসিএ স্টেডিয়ামের জনপ্রিয় টেরেস ব্লকের নামকরণ করা হয়েছে ভারতীয় অফ স্পিনার হরভজন সিংয়ের নামে। আর উত্তর দিকের প্যাভিলিয়নের নামকরণ করা হয়েছে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের নামে।

শুভব্রত মুখার্জি: মোহালিতে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া দুই দল। আর টি-২০ সিরিজের ১ম ম্যাচ শুরুর কিছু আগেই এক অভিনব উদ্যোগ নিল পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। রাজ্যের অন্যতম সেরা দুই বিশ্বকাপজয়ী ক্রিকেটারের প্রতি সম্মান প্রদর্শন করল তারা। পিসিএ স্টেডিয়ামের দুটি প্যাভিলিয়ন সরকারিভাবে নামাঙ্কিত হল যুবরাজ সিং, হরভজন সিংয়ের নামে।

আইএস বিন্দ্রা পিসিএ স্টেডিয়ামের জনপ্রিয় টেরেস ব্লকের নামকরণ করা হয়েছে ভারতীয় অফ স্পিনার হরভজন সিংয়ের নামে। আর উত্তর দিকের প্যাভিলিয়নের নামকরণ করা হয়েছে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের নামে। যুবরাজ সিং এবং হরভজন সিং দুজনকেই সম্মান প্রদর্শনও করা হয়। উপস্থিত ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানও।

প্রসঙ্গত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে যুবরাজ সিং এবং হরভজন সিং দুজনেই ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপজয়ী দল হোক কিংবা ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী দল দুই দলের গুরুত্বপূর্ণ সদস্য তারা। টি-২০ বিশ্বকাপেও একাধিক গুরুত্বপূর্ণ পারফরম্যান্স রয়েছে দুই তারকার। যুবরাজের ছটি ছক্কা, পাকিস্তানের বিরুদ্ধে বোল আউটে ভাজ্জির স্ট্যাম্প উড়িয়ে দেওয়া এখনও ভারতীয় সমর্থকদের কাছে চিরস্মরণীয় হয়ে রয়েছে।

২০১১ ওয়ানডে বিশ্বকাপের ম্যান অফ দি টুর্নামেন্টও হয়েছিলেন যুবরাজ সিং। ভারতের হয়ে যুবরাজ ৪০টি টেস্ট, ৩০৪টি ওয়ানডে এবং ৫৮টি টি-২০ ম্যাচে খেলেছেন। তার ঝুলিতে রয়েছে ১১,৭৭৮ আন্তর্জাতিক রান। নিয়েছেন ১৪৮টি আন্তর্জাতিক উইকেটও। অন্যদিকে ভারতের হয়ে ১০৩ টি টেস্ট, ২৩৬টি ওয়ানডে এবং ২৮টি টি-২০'তে খেলেছেন হরভজন সিং। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭১১ টি উইকেট নিয়েছেন তিনি। টেস্টে ভারতের হয়ে সর্বাধিক উইকেট সংগ্রাহকদের তালিকায় অনিল কুম্বলে, রবিচন্দ্রন অশ্বিন এবং কপিল দেবের পরবর্তীতে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। এর পাশাপাশি পঞ্জাব ক্রিকেটের হয়ে অবদান রাখার কারণে পুরষ্কৃত করা হয় মাহেশ ইন্দর সিং, ভূপিন্দর সিং (সিনিয়র), ভারতী ভিজ,বিক্রম রাঠোর এবং হরবিন্দর সিংকেও সম্মানিত করা হয়েছে।

বন্ধ করুন