বাংলা নিউজ > ময়দান > সোজা আঙুলে ঘি উঠবে না, তাই ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজনে বাঁকা পথের প্রস্তাব রামিজ রাজার
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা (ছবি-রয়টার্স)

সোজা আঙুলে ঘি উঠবে না, তাই ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজনে বাঁকা পথের প্রস্তাব রামিজ রাজার

  • PCB চেয়ারম্যান ICC-র পরবর্তী বৈঠকে অভিনব এক প্রস্তাব পেশ করতে চান।

দু'দেশের রাজনৈতিক সম্পর্কের টানাপোড়েনে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে ভারত-পাকিস্তান দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজ। তবে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বহুজাতিক টুর্নামেন্টগুলিতে একে অপরের মুখোমুখি হয় দু'দেশ। তাই নিয়মিত ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজনের একটি বিকল্প রাস্তা খুঁজে বার করেছেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। আইসিসির আগামী বৈঠকে এই নিয়ে আলোচনা করবেন বলেও স্থির করেছেন তিনি।

যুক্তিটা সহজ, যদি দ্বি-পাক্ষিক সিরিজে ভারত-পাকিস্তান মাঠে না নামে, তবে বহুদলীয় টুর্নামেন্টের আয়োজন করা হোক প্রতি বছর। এমনিতে প্রতি বছরই কোনও না কোনও আইসিসি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তার ফাঁকেই যদি একটি চার দলীয় ক্রিকেট সিরিজ আয়োজন করা যায় ভারত-পাকিস্তানকে নিয়ে, তবে নিয়মিতভাবেই দু'দেশকে ক্রিকেটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে।

এক্ষেত্রে রামিজ রাজা ভারত-পাকিস্তান ছাড়াও ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে নিয়ে প্রতি বছর একটি চার দলীয় টি-২০ টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিতে চলেছেন আইসিসির বৈঠকে।

উল্লেখ্য, ২০১৩ সালের পর থেকে ভারত-পাকিস্তান কোনও দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজে মুখোমুখি হয়নি। তবে এসিসি ও আইসিসি ইভেন্টগুলিতে তারা পরস্পরের বিরুদ্ধে লড়াই চালায়। শেষবার ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখা যায় গত বছর টি-২০ বিশ্বকাপে। পাকিস্তান বিশ্বকাপে এই প্রথমবার ভারতকে পরিজত করে।

বন্ধ করুন