বাংলা নিউজ > ময়দান > PCB criticise Australian media: ‘সেক্সচ্যাট’ নিয়ে বাবরের বিরুদ্ধে ভুলভাল খবর, অজি মিডিয়াকে চরম আক্রমণ PCB-র

PCB criticise Australian media: ‘সেক্সচ্যাট’ নিয়ে বাবরের বিরুদ্ধে ভুলভাল খবর, অজি মিডিয়াকে চরম আক্রমণ PCB-র

বাবর আজম (ছবি-এএফপি)

সম্প্রতি এক ব্যাক্তি বাবর আজমের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছিলেন। পরে অবশ্য় চাপে পড়ে বাবরের কাছে ক্ষমা না চাইলেই সেই ঘটনাটি যে ভুয়ো তা জানান। কিন্তু বাবরের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল তা নিয়ে অজি মিডিয়া ভুল খবর পরিবেশন করে। আর তাতেই চটে গেল পিসিবি। 

ভুয়ো খবর ছড়ানোর জন্য অস্ট্রেলিয়ার মিডিয়াকে একাহাত নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাবর আজমের বিরুদ্ধে যে খবর প্রকাশ করেছিল ওই অজি মিডিয়া, সেই লিঙ্ক পোস্ট করেই তোর দেগেছে পাক বোর্ড।

অজি সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়া খবরের জেরে টুইট করে পিসিবির তরফে বলা হয়েছে, 'আমাদের মিডিয়া পার্টনার হিসেবে ভিত্তিহীন ব্যক্তিগত অভিযোগ এড়িয়ে যেতে পারবেন আপনারা। যে বিষয়টির জবাব দেওয়ার প্রয়োজন বোধ করেননি বাবর।'

সোমবার 'Dr Nimo Yadav' নামে এক টুইটার ব্যবহারকারী দাবি করেছিলেন, সতীর্থের বান্ধবীর সঙ্গে নাকি সেক্সচ্যাট করছেন বাবর। শুধু তাই নয়, সেক্সচ্যাট চালিয়ে গেলে ওই মহিলার বয়ফ্রেন্ড তথা নিজের সতীর্থকে দলে রাখার আশ্বাসও দেন বলে দাবি করেছিলেন 'Dr Nimo Yadav' নামে ওই টুইটার ব্যবহারকারী। যাঁর টুইটার অ্যাকাউন্টের পাশে নীল টিক আছে। বায়োতে লেখা আছে, 'প্যারোডি অ্যাকাউন্ট, অ্যাথলিট, রিসার্চ অ্যানালিস্ট, প্রাক্তন রঞ্জি খেলোয়াড়, ফ্যাক্ট-চেকার এবং আইআইটি খড়্গপুর।'

সেই টুইটের পর একেবারে হুলুস্থুলু পড়ে গিয়েছিল। শুধু ভারত, পাকিস্তান নয়, সেই টুইটের ভিত্তিতে অস্ট্রেলিয়া-সহ অন্যান্য দেশের সংবাদমাধ্যমে খবর সম্প্রচারিত বা প্রকাশিত হয়। যদিও আদৌও যে ব্যক্তির ছবি পড়েছে, তা বাবরের কিনা, তা নিশ্চিতভাবে কোনও মহলের তরফে মন্তব্য করা হয়নি। তাতে অবশ্য বিতর্ক থামেনি। টুইটারে বাবরের বিরুদ্ধে এবং বাবরের সমর্থনে ট্রেন্ড চলতে থাকে। ‘#WeStandWithBabar’ , #StayStrongBabarAzam'-র মতো 'টপিকের ট্রেন্ডিং হচ্ছে।

তারইমধ্যে 'Dr Nimo Yadav' নামে ওই টুইটার ব্যবহারকারী জানান, 'বিদ্রুপাত্মক' টুইট নিয়ে যেভাবে বাবরের বিরুদ্ধে যেভাবে ‘জঘন্য’ অভিযোগ তোলা হচ্ছে, তা একেবারেই বাঞ্চনীয় নয়। তিনি বলেন, ‘আমিই ওই বিষয়টি শুরু করেছিলাম। ওটা ভুয়ো ছিল। বাবরের কাছে ক্ষমা চাইছি।’ পরে তিনি জানান, বাবরের বিরুদ্ধে যে 'বিদ্রুপাত্মক' টুইট (সেক্সচ্যাটের টুইট) করেছিলেন, তা মুছে দিয়েছেন তিনি।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন