বাড়ি > ময়দান > পাকিস্তান হয়ে গেল পাকিয়াতান, PCB-র বানান ভুলে বদলে গেল দেশের নাম
বানান বিভ্রাট। ছবি- টুইটার।
বানান বিভ্রাট। ছবি- টুইটার।

পাকিস্তান হয়ে গেল পাকিয়াতান, PCB-র বানান ভুলে বদলে গেল দেশের নাম

  • সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক 'পাকিয়াতান' ক্রিকেট বোর্ড।

এমনিতেই করোনা আক্রান্ত ক্রিকেটারদের সঙ্গে আচরণ নিয়ে বিতর্ক ডেকে এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই গুঞ্জন পিছনে ফেলে পাক দল আন্তর্জাতিক সিরিজ খেলতে ইংল্যান্ড উড়ে গেলেও পিসিবি আবার জন্ম দেয় নতুন বিতর্কের।

নিজেদের দেশের নামের সঠিক বানান লিখতেই ঘণ্টা খানেক সময় লেগে যায় পাক বোর্ডের। ততক্ষণে উৎসুক সোশ্যাল মিডিয়া পিবিসিকে রোস্ট করা শুরু করে দিয়েছে।

বাবর আজমদের ইংল্যান্ড সফরে রওনা হওয়ার কিছু ছবি পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করে। সঙ্গে ক্রিকেটারদের জন্য ছিল শুভেচ্ছা বার্তা। সমস্যা দেখা দেয় ছবির ক্যাপশনেই, যেখানে পাকিস্তানের (Pakistan) বদলে লেখা ছিল পাকিয়াতান (Pakiatan)।

টুইটটির স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বিশেষ সময় লাগেনি। নিজেদের দেশের নামের বানান ভুল করা নিয়ে পাকিস্তান বোর্ডকে রীতিমতো বিদ্রুপ করা শুরু হয়ে যায়। ভুল বুঝতে পেরে ঘণ্টা খানেক পর পিসিবি বানানটি ঠিক করে দেয়। তবে এই নিয়ে হাসি-ঠাট্টা জারি থাকে।

যদিও সোশ্যাল মিডিয়ায় এমন বানান ভুল পিসিবির এই প্রথম নয়। এর আগেও এমন ভুলের জন্য রোস্ট হতে হয়েছে তাদের।

২০১৮-র ১৯ সেপ্টেম্বর ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচের আগে পিসিবি দলকে উৎসাহিত করতে চেয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের হাইলাইটস দেখিয়ে। তবে সেখানে ‘Happened’ বানান লিখতে গিয়ে টুইটারে পিসিবি লিখেছিল ‘Hapoened’।

বন্ধ করুন