বাংলা নিউজ > ময়দান > IPL-এর সময়ে কী করবেন পাক ক্রিকেটাররা? মহা সমস্যায় রামিজ রাজার বোর্ড
আইপিএলের সময়সূচি নিয়ে চিন্তার পাক ক্রিকেট বোর্ড।

IPL-এর সময়ে কী করবেন পাক ক্রিকেটাররা? মহা সমস্যায় রামিজ রাজার বোর্ড

  • ২০২৩-২০২৭ সালের জন্য যে সূচি তৈরি করতে চলেছে আইসিসি, সেখানে আড়াই মাসের সময় থাকতে পারে আইপিএলের জন্য। যে কারণে আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট না হলে পাক ক্রিকেটাররা সমস্যায় পড়বেন। তাঁদের আন্তর্জাতিক ক্রিকেট খেলার কোনও জায়গা সে সময়ে থাকবে না।

আইপিএলের সাফল্যে প্রমাদ গুনছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসি বিশ্বের সবচেয়ে দামী ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের জন্য আড়াই মাসের জায়গা রাখতে পারে। এমন কী আইপিএলের সময়ে অন্য কোনও দেশের ক্রিকেট লিগ বা আন্তর্জাতিক প্রতিযোগিতা হবে না। সে রকমই ব্যবস্থা করা হচ্ছে। আর তাতেই সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট। আর এই নিয়ে তারা ইতিমধ্যেই আইসিসিকে চিঠিও দিয়েছে।

পিসিবি চাইছে তিন মাসের মধ্যে আইসিসি একটি রিপোর্ট তৈরি করুক। আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারা নিয়েই চিন্তায় বাবর আজমদের বোর্ড। আসলে পাক ক্রিকেটাররা আইপিএলেও অংশ নিতে পারেন না।

আরও পড়ুন: অভিষেকের পরেই পরপর তিন ইনিংসে ৫ বা তার বেশি উইকেট, বড় নজির জয়সূর্যের

এ দিকে ২০২৩-২০২৭ সালের জন্য যে সূচি তৈরি করতে চলেছে আইসিসি, সেখানে আড়াই মাসের সময় থাকতে পারে আইপিএলের জন্য। যে কারণে আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট না হলে পাক ক্রিকেটাররা সমস্যায় পড়বেন। তাঁদের আন্তর্জাতিক ক্রিকেট খেলার কোনও জায়গা সে সময়ে থাকবে না।

আরও পড়ুন: 'প্রাণ যায় যাক, গদি না যায়', রামিজ রাজার চেয়ারের প্রতি লোভ রয়েছে, বিস্ফোরক আমির

২০১৬ সাল থেকে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ। কিন্তু আইসিসির সূচিতে সেই প্রতিযোগিতার জন্য আলাদা ভাবে কোনও জায়গা নেই। ফেব্রুয়ারি এবং মার্চ মাসে পিএসএল আয়োজন করার কথা পাকিস্তান বোর্ডের। ২০২৬ সাল থেকে যে প্রতিযোগিতায় দলের সংখ্যা আরও বাড়ানোর ভাবনা রয়েছে রামিজ রাজাদের। দল বাড়লে আরও বেশি সময় প্রয়োজন পিএসএলের জন্য। কিন্তু ফেব্রুয়ারি-মার্চের মধ্যে কী করে তা সম্ভব হবে, বুঝে উঠতে পারছে না পাক বোর্ড।

বন্ধ করুন