বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এ ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্য়ুতে করার জন্য ACC-র কাছে প্রস্তাব PCB-র

Asia Cup-এ ভারতের ম্যাচগুলি নিরপেক্ষ ভেন্য়ুতে করার জন্য ACC-র কাছে প্রস্তাব PCB-র

নাজাম শেঠি।

এশিয়া কাপ হয় ছ'টি দলকে নিয়ে। ২ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে এই টুর্নামেন্ট। যদিও ভেন্যু নিয়ে অনিশ্চয়তার কারণে ম্যাচের সঠিক সময়সূচী এখনও ঘোষণা করা হয়নি।

ঘটনার আকস্মিক পরিবর্তনে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছে একটি প্রস্তাব পাঠিয়েছে যে, ভারত তাদের এশিয়া কাপের ম্যাচগুলি একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে। আর পাকিস্তান এবং অন্যান্য প্রতিযোগী দলগুলি আয়োজক দেশেই খেলবে। এমনটাই জানিয়েছেন পিসিবি প্রধান নাজাম শেঠি।

এশিয়া কাপের আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম ঘোষণা করা হয়েছিল। এবং এই বছরের সেপ্টেম্বরে এই টুর্নামেন্ট হওয়ার কথা। কিন্তু বিসিসিআই সচিব জয় শাহ, যিনি এসিসির চেয়ারম্যানও গত অক্টোবরে ঘোষণা করেছিলেন যে, দুই দেশের মধ্যে উত্তেজনাপূর্ণ রাজনৈতিক সম্পর্কের কারণে ভারতের পক্ষে পাকিস্তানে গিয়ে খেলা সম্ভব নয়।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এর আগে মহাদেশীয় টুর্নামেন্টকে একটি নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তরিত করার দাবি জানিয়েছিল। কিন্তু ভারতের নিরপেক্ষ ভেন্যুতে খেলার প্রস্তাবটি একটি সমাধান সূত্র হতে পারে।

আরও পড়ুন: রশিদের বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে দিলেন নেপালের লেগস্পিনার, ইতিহাস লামিছানের

এশিয়া কাপ হয় ছ'টি দলকে নিয়ে। ২ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে এই টুর্নামেন্ট। যদিও ভেন্যু নিয়ে অনিশ্চয়তার কারণে ম্যাচের সঠিক সময়সূচী এখনও ঘোষণা করা হয়নি।

নাজাম শেঠি শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, পাকিস্তান তাদের এশিয়া কাপের ম্যাচগুলি ঘরের মাঠে খেলবে। এবং ভারত তাদের ম্যাচগুলি একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে এই প্রস্তাবই আমরা পাঠিয়েছি।’

পাকিস্তান এবং ভারত ছাড়া অন্যান্য প্রতিযোগী দেশগুলি হল শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ এবং একটি দল যারা এসিসি বাছাইপর্ব থেকে উঠে আসবে। আর সেই বাছাইপর্বের টুর্নামেন্ট চলছে নেপালে।

আরও পড়ুন: ১৮ কোটি দিয়ে অভিজ্ঞতা কেনা যায় না- RCB-র কাছে হারের পর কারানকে আক্রমণ সেহওয়াগের

নাজাম শেঠি আশা করছেন যে, দুই দেশের মধ্যে দ্রুত বরফ গলবে। এবং ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে ভারত। পিসিবি চেয়ারম্যান বলেছেন, ‘আমাদের বলা হয়েছে যে হয়তো বরফ গলে যেতে থাকবে। যদি ২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হয়, তা হলে পাকিস্তানে এসে ভারত খেলতে পারে। আমাদের একটি নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ করার পরামর্শ দেওয়া হয়েছে। এবং বিশ্বকাপের জন্য ভারতে যেতেও বলা হয়েছে।’

তিনি আরও যোগ করেছেন, ‘আমাদের সরকার ভারতের বিপক্ষে খেলার বিষয়ে কোনও বিধিনিষেধ আরোপ করেনি। কিন্তু আমি এখন বলতে পারি যে, আমাদের এখন অভাব নেই এবং আমরা আর্থিক ভাবে নিজের পায়ে দাঁড়াতে পারি। আমরা ভারতের সঙ্গে সম্মানজনক ভাবে ক্রিকেট খেলতে চাই। আমরা এই নিয়ে এসিসি-র সঙ্গে আলোচনাও করছি।’

শেঠির দাবি, ‘আমাদের মত হল, সব কিছু পারস্পরিক ভিত্তিতে হওয়া উচিত। আগে পাকিস্তানে নিরাপত্তার সমস্যা ছিল। কিন্তু এখন কোনও সমস্যা নেই, তাই পাকিস্তানে না খেলার জন্য ভারতের অজুহাত থাকতে পারে না।’

বিসিসিআই সেক্রেটারি জয় শাহের নেতৃত্বাধীন এসিসি এখনও পাকিস্তানের প্রস্তাবের কোনও প্রতিক্রিয়া জানায়নি। প্রতিবেদনে বলা হয়েছে যে, এসিসির অন্যান্য সদস্যরাও চায় এশিয়া কাপ একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হোক, যাতে খরচ বাঁচে এবং পাকিস্তানই টুর্নামেন্টের আয়োজক দেশ হিসেবে থাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.