বাংলা নিউজ > ময়দান > PCB-র অভিনব উদ্যোগ, 'পাওয়ার হিটিং’ কোচের খোঁজ শুরু করল পাকিস্তান
পাকিস্তান ক্রিকেট বোর্ডের নয়া উদ্যোগ।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের নয়া উদ্যোগ।

PCB-র অভিনব উদ্যোগ, 'পাওয়ার হিটিং’ কোচের খোঁজ শুরু করল পাকিস্তান

  • পাকিস্তানের হাই পারফরম্যান্স সেন্টারে থাকা ক্রিকেটারদের জন্য পাওয়ার হিটিং কোচ নিযুক্ত করার অভিনব উদ্যোগ নিয়েছে পিসিবি। টি-২০ ক্রিকেটের জমানাতে ব্যাটারদের বড় শট খেলার সক্ষমতা বাড়াতে, তাদেরকে ‘হার্ডহিটার’ হিসেবে গড়ে তুলতেই এই উদ্যোগ পিসিবির।

শুভব্রত মুখার্জি: ভবিষ্যতের কায়রন পোলার্ড, ক্রিস গেইল, এবি ডি'ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলদের তৈরি করতে এ বার উদ্যোগী হল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। রামিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হওয়ার পর থেকেই বাবর আজমদের ক্রিকেটকে তিনি ফের বিশ্ব মঞ্চে শ্রেষ্ঠত্বের আসনে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর। দেশের ক্রিকেট ব্যবস্থাকে ঢেলে সাজানোর কাজ করছেন তিনি। আর সেই লক্ষ্যেই এ বার পাকিস্তান দলের জন্য 'পাওয়ার হিটার' কোচের খোঁজ শুরু করল পিসিবি।

ঘরোয়া ক্রিকেট পরিকাঠামোর উন্নয়ন, ক্রিকেটারদের বেতন বৃদ্ধি, হাই-প্রোফাইল কোচ নিয়োগ, ব্যয়বহুল ড্রপ ইন পিচ সহ একের পর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেশের ক্রিকেটের জন্য নিয়েছেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজা।

এ বার তাঁর হাত ধরেই পাকিস্তানের হাই পারফরম্যান্স সেন্টারে থাকা ক্রিকেটারদের জন্য পাওয়ার হিটিং কোচ নিযুক্ত করার অভিনব উদ্যোগ নিয়েছে পিসিবি। টি-২০ ক্রিকেটের জমানাতে ব্যাটারদের বড় শট খেলার সক্ষমতা বাড়াতে, তাদেরকে ‘হার্ডহিটার’ হিসেবে গড়ে তুলতেই এই উদ্যোগ পিসিবির।

লাহোরে থাকা হাই পারফরম্যান্স সেন্টারের জন্য 'পাওয়ার হিটার' কোচ চেয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিসিবি। এছাড়াও ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচের জন্যও আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে পিসিবির তরফে। সব পদগুলোর জন্য পাঁচ বছরের কোচিং অভিজ্ঞতা সম্পন্ন আগ্রহী প্রার্থীরা আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন। বলা বাহুল্য এই অভিনব উদ্যোগে মধ্যে দিয়ে রামিজ রাজার পিসিবি বিশ্ব ক্রিকেটকে এক ' নয়া দিশার' সন্ধান দিল বলা যেতে পারে।

বন্ধ করুন