বাংলা নিউজ > ময়দান > ভারতে বিশ্বকাপ খেলতে যাব না বলে চাপ তৈরির চেষ্টা, এশিয়া কাপ 'ধরে রাখতে' মরিয়া পাকিস্তান

ভারতে বিশ্বকাপ খেলতে যাব না বলে চাপ তৈরির চেষ্টা, এশিয়া কাপ 'ধরে রাখতে' মরিয়া পাকিস্তান

রোহিত শর্মা ও বাবর আজম। ছবি- আইসিসি।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল পাকিস্তান থেকে এশিয়া কাপ সরিয়ে নিরপেক্ষ কেন্দ্র আয়োজনের উদ্যোগ নেওয়ার পরে ক্ষোভে ফুঁসছে ওদেশের ক্রিকেট বোর্ড।

রামিজ রাজা পিসিবি প্রধান থাকাকালীন হুমকি দিয়েছিলেন যে, ভারতীয় দল যদি পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যায়, তবে বাবর আজমদের বিশ্বকাপ খেলতে ভারতে পাঠানো হবে না। মূলত বিসিসিআইয়ের নিশ্চল অবস্থানের জন্যই আপাতত এশিয়া কাপ পাকিস্তানের বাইরে চলে যাওয়ার উপক্রম। এই অবস্থায় রামিজের হুমকির সুর শোনা যাচ্ছে পিসিবির অন্দরমহলে।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নিরপেক্ষ কেন্দ্রে আয়োজনের উদ্যোগ নেওয়ার পরেই নড়চড়ে বসেছে পিসিবি। তারা হুমকি দিতে শুরু করেছে যে, এশিয়া কাপ যদি পাকিস্তান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়, তবে বিশ্বকাপ থেকে সরে দাঁড়াবে পাকিস্তান।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল মার্চেই এশিয়া কাপের নতুন কেন্দ্র নির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে। পিসিবি সূত্রের খবর, এসিসি-র এমন সিদ্ধান্তে বেজায় খাপ্পা পাকিস্তান ক্রিকেট বোর্ড। সংবাদ সংস্থা এএনআইকে সংশ্লিষ্ট সূত্র বলেন, ‘কোনও নিরপেক্ষ কেন্দ্রে এশিয়া কাপ সরিয়ে নিয়ে যাওয়ার ভাবনা-চিন্তায় খুশি নয় পিসিবি। পাকিস্তান থেকে সরলে এশিয়া কাপ আয়োজনের সম্ভাবনা বেশি আমিরশাহিতে। তবে সেরকম কিছু যদি ঘটে, তবে পাকিস্তান দল বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।’

আরও পড়ুন:- ৬,৬,৬,৬,৬,৬: রিয়াজের ওভারে ছ'টি ছক্কা হাঁকিয়ে যুবরাজদের রেকর্ড ছুঁলেন ইফতিকার- ভিডিয়ো

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান তথা বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় ভারতীয় দল এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না। তাই এশিয়া কাপ পাকিস্তান থেকে নিরপেক্ষ কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হবে। মার্চে এসিসির এক্সিকিউটিভ বোর্ডের বৈঠকে এশিয়া কাপের নতুন কেন্দ্র চূড়ান্ত করা হবে।

গতবছর টি-২০ ফর্ম্যাটে এশিয়া কাপ আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। এবছরও সেখানেই এশিয়া কাপ আয়োজিত হওয়ার সম্ভাবনা প্রবল। কাতারও নিরপেক্ষ কেন্দ্র হিসেবে এশিয়া কাপ আয়োজনের আগ্রহ দেখিয়েছে। কাতারে ইতিমধ্যেই বিশ্বকাপের বেশ কিছু ম্যাচ আয়োজিত হয়েছে। তাছাড়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের অভিজ্ঞতাও রয়েছে কাতারের।

আরও পড়ুন:- WPL 2023: মুম্বইয়ের বোলিং কোচ ঝুলন, হেড কোচ নিয়োগেও চমক দিল MI

এমন সম্ভাবনাও উঁকি দিচ্ছে যে, এশিয়া কাপের কিছু ম্যাচ পাকিস্তানে আয়োজিত হতে পারে। তবে ভারত তাদের ম্যাচগুলি খেলতে পারে নিরপেক্ষ কেন্দ্রে। সেক্ষেত্রে আমিরশাহিতেই নিজেদের ম্যাচগুলি খেলতে পারে টিম ইন্ডিয়া। আপাতত এশিয়ান ক্রিকেট কাউন্সিল কী সিদ্ধান্ত নেয়, তা জানার জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম? প্রিয়াঙ্কার মায়ের চোখে সলমন 'আদর্শ পুরুষ', আর শাহরুখ-অক্ষয়রা 'ব্যবসায়ী' SBI ক্লার্ক পদের মেইনসে নতুন পরীক্ষার তারিখ ঘোষিত, প্রকাশিত অ্যাডমিট কার্ড Olympics 2036 আয়োজনের দৌড়ে ভারতকে পিছনে ফেলল কাতার! দোহায় বসতে পারে আসর-রিপোর্ট করোনার থেকেও ভয়ঙ্কর তৃণমূলের বাহিনী,বিস্ফোরক সন্দেশখালির বধূ,'জেল থেকে বের হলে…' আসছে কালাষ্টমী, রাশি অনুসারে করুন এই মন্ত্র গুলির জপ, দূর হবে যে কোনও বাধা

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.