বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার কাছেই থাকুক এশিয়া কাপের 'হোস্টিং রাইটস' চায় পিসিবি
শ্রীলঙ্কার কাছেই থাকুক এশিয়া কাপের 'হোস্টিং রাইটস' চায় পিসিবি (ACC)

শ্রীলঙ্কার কাছেই থাকুক এশিয়া কাপের 'হোস্টিং রাইটস' চায় পিসিবি

  • শ্রীলঙ্কা এই মুহূর্তে অর্থনৈতিক ও রাজনৈতিক বিপর্যয়ের মধ্যে দিয়ে যাচ্ছে। উত্তাল শ্রীলঙ্কার জনগণ পথে নেমে পড়েছে গণবিক্ষোভেও। এমন অবস্থায় এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেয়ার গুঞ্জন ছিল।

শুভব্রত মুখার্জি: অগস্ট মাসের ২৭ তারিখ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ ২০২২ সালের টুর্নামেন্টের। এবারের আসর বসার কথা রয়েছে শ্রীলঙ্কাতে। তবে সেই দেশের অর্থনৈতিক এবং রাজনৈতিক পরিস্থিতির কথা মাথায় রেখে এখনও নিশ্চিত নয় এশিয়া কাপের আয়োজনের বিষয়টি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড চায় এশিয়া কাপের 'হোস্টিং রাইটস' থাকুক শ্রীলঙ্কার হাতেই। সূত্র মারফত খবর এই বিষয়ে পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে কথা হয়েছে শ্রীলঙ্কা বোর্ডের কর্মকর্তাদের।

শ্রীলঙ্কা বোর্ড সূত্রে খবর পিসিবি চেয়ারম্যান জানিয়েছেন, 'পিসিবি চেয়ারম্যান আশ্বস্ত করেছেন শ্রীলঙ্কাই এই এশিয়া কাপের আয়োজন করুক। যে অর্থ উপার্জন হবে তা শ্রীলঙ্কা বোর্ডের সহায়ক হবে। শ্রীলঙ্কার ট্যুরিজমকেও সহায়তা করবে এই টুর্নামেন্ট।' শ্রীলঙ্কা এই মুহূর্তে অর্থনৈতিক ও রাজনৈতিক বিপর্যয়ের মধ্যে দিয়ে যাচ্ছে। উত্তাল শ্রীলঙ্কার জনগণ পথে নেমে পড়েছে গণবিক্ষোভেও। এমন অবস্থায় এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেয়ার গুঞ্জন ছিল। সেক্ষেত্রে বাংলাদেশ বা সংযুক্ত আরব আমিরাশাহিতে এই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছিল। যদিও সেই সম্ভাবনা ক্ষীণ।

এশিয়া কাপ আয়োজন ‘আত্মবিশ্বাসী’ শ্রীলঙ্কা। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ সফলভাবে শেষ করায় আত্মবিশ্বাস বেড়েছে ক্রিকেট শ্রীলঙ্কার (এসএলসি)। দেশের ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা জানিয়েছেন, ভেন্যু সরিয়ে নিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) কোনও চাপ দিচ্ছে না তাদের উপর। মোহন ডি সিলভা বলেন, ‘আমরা শ্রীলঙ্কায় এই টুর্নামেন্ট আয়োজনের ব‍্যাপারে খুব আত্মবিশ্বাসী। আমরা মাত্রই দেশের মাটিতে সিরিজ খেললাম, যেখানে গলে দুটি টেস্ট ছিল। দেশে এখন পাকিস্তান খেলতে এসেছে।’

বন্ধ করুন