বাংলা নিউজ > ময়দান > পেড্রোর পায়ের জাদুতে আই লিগের মূলপর্বে ১০ জনের মহামেডান

পেড্রোর পায়ের জাদুতে আই লিগের মূলপর্বে ১০ জনের মহামেডান

পেড্রো মানজি। (ছবি সৌজন্য মহামেডান স্পোর্টিং)

‘ডু-অর-ডাই’ ম্যাচে প্রতিকূলতার পাহাড় টপকাল সাকা-কালো ব্রিগেড।

শুভব্রত মুখার্জি

কলকাতার দুই ক্লাব এটিকে মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল ইতিমধ্যেই আইএসএলে পদার্পণ করে ফেলেছে। অপর প্রধান মহামেডান কয়েক বছর বাদে আই লিগের মূলপর্বে জায়গা করে ফেলেছে। সমর্থকদের আশা হয়ত আর কয়েক মরশুমের মধ্যেই আই লিগের গণ্ডি টপকে তারপর অন্য দুই প্রধানের মতো আইএসএলে খেলবে প্রিয় দল। আই লিগে আকাঙ্ক্ষিত ফল না পাওয়ায় কিছুদিন আগেই স্প্যানিশ কোচ হাভিয়াকে বরখাস্ত করেছিল সাদা-কালো ব্রিগেড। অল্প সময়ের ব্যবধানে কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করা শংকরলাল চক্রবর্তীর হাতে।

আর শংকরলালের হাত ধরেই মহমেডান স্পোর্টিং আই লিগের চ্যাম্পিয়নশিপ রাউন্ডে জায়গা করে নিল। যুবভারতীতে রিয়াল কাশ্মীরকে ২-০ গোলে হারিয়ে আইএফএ শিল্ড সেমিফাইনালে হারের বদলা নিল মহমেডান। ১০ জনের সাদা-কালোর সমস্ত অন্ধকার দূর করে দিলেন স্প্যানিশ তারকা পেড্রো মানজি। তাঁরই জোড়া গোলেই রিয়াল কাশ্মীরকে হারিয়ে আই লিগে চ্যাম্পিয়নশিপ রাউন্ডে পৌঁছাল মহমেডান স্পোর্টিং।

চ্যাম্পিয়নশিপ রাউন্ডে যেতে জয় ছাড়া আর কোনও উপায় ছিল না মহামেডানের সামনে। আর ‘ডু-অর-ডাই’ ম্যাচে মহমেডানের ত্রাতা হয়ে উঠেছেন পেড্রো মানজি। খেলার ৩৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় কিংসলেকে। তবে বাকি ৭০ মিনিট ১০ জনের মহমেডান যে লড়াইটা করল, তা স্মরণীয় হয়ে থাকবে। খেলার ৭৪ মিনিটে বিশ্বমানের গোল করে দলকে এগিয়ে দেন পেড্রো মানজি। দুরন্ত শটে চোখধাঁধানো গোল করেন পেড্রো। মাঝমাঠের আগে থেকেই গোল লক্ষ্য করে শট নিয়ে তিনি ১-০ করেন। পাঁচ মিনিট বাদে এই পেড্রোর হেডেই লেখা হয়ে যায় ম্যাচের ভাগ্য। ৭৯ মিনিটে গোল করে মহমেডানের জয় নিশ্চিত করেন পেড্রো।

বন্ধ করুন