বাংলা নিউজ > ময়দান > সকলের সামনে এলেন পেং শুয়াই! সত্যি না মিথ্যে? উঠছে প্রশ্ন
চিনের টেনিস তারকা পেং শুয়াই (ছবি:টুইটার)
চিনের টেনিস তারকা পেং শুয়াই (ছবি:টুইটার)

সকলের সামনে এলেন পেং শুয়াই! সত্যি না মিথ্যে? উঠছে প্রশ্ন

  • রহস্য জনকভাবে নিখোঁজ হওয়া চিনের টেনিস তারকা পেং শুয়াইয়ের দেখা পাওয়া গেল, হঠাৎ করে তিনি বিশ্বের সামনে চলে এলেন। রবিবার বেজিংয়ে অনুষ্ঠিত একটি টেনিস টুর্নামেন্টে নাকি তাঁকে দেখা গিয়েছে।

রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া চিনের টেনিস তারকা পেং শুয়াইয়ের দেখা পাওয়া গেল, হঠাৎ করে তিনি বিশ্বের সামনে চলে এলেন। রবিবার বেজিংয়ে অনুষ্ঠিত একটি টেনিস টুর্নামেন্টে নাকি তাঁকে দেখা গিয়েছে। টুর্নামেন্টের আয়োজক সংস্থা একটি ছবি প্রকাশ করেছে, সেই ছবিতে দেখা গিয়েছে অতিথির আসনে বসে পেং শুয়াই। সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি ঘিরে সন্দেহ প্রকাশ করেছে। চিনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে একটি ভিডিয়ো দেখানো হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে, বেইজিংয়ে একটি টেনিস টুর্নামেন্টে অতিথি হিসেবে হাজির হয়েছেন দেশের টেনিস তারকা খেলোয়াড় পেং শুয়াই। রাষ্ট্র-অধিভুক্ত মিডিয়াটি টুইটারে একটি ক্লিপ পোস্ট করেছে, যেটিতে পেং রয়েছেন বলে মনে করা হচ্ছে। 

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, রবিবার সেখানে ফিলা কিডস জুনিয়র টেনিস প্রতিযোগিতার ফাইনাল ছিল। অতিথির আসনে অন্যান্যদের সঙ্গে বসে থাকতে দেখা গিয়েছে চিনের ব়্যাকেট কন্যা পেংকে। পরনে ছিল ঘন নীল রঙের জ্যাকেট। সাদা ট্রাউজার। চিনের সরকারি প্রচারমাধ্যমে গ্লোবাল টাইমস আবার এককাঠি ওপরে। তারা প্রকাশ করেছে দুটি ভিডিয়ো। একটি ভিডিয়ো রবিবারের টেনিস প্রতিযোগিতার। দ্বিতীয় ভিডিয়োটি, তাদের দাবি অনুসারে শনিবারের। সেই ভিডিয়োতে পেংকে দেখা গিয়েছে তিনি একটি রেস্টুরেন্টে গিয়েছেন।

রেস্টুরেন্ট মালিক ঝৌ হংমেইয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা শিকার করে নিয়েছেন। রেস্টুরেন্ট মালিক রয়টার্সকে জানিয়েছেন, পেং শুয়াইয়ের সঙ্গে ছিলেন আরও সাতজন। হাল্কা খাবার খেয়েছেন। চিনের ব়্যাকেট কন্যা এবং তাঁর সঙ্গীরা ছিলেন আড্ডার মেজাজে। উল্লেখ করা যেতে পারে, চিনের ব়্যাকেট কন্যার হদিশ না মেলায় আমেরিকা উদ্বেগ প্রকাশ করে। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি সাংবাদিক সম্মেলনে বলেন, চিনের টেনিস তারকা যে সুস্থ এবং নিরাপদে আছেন, সেটা জিনপিং সরকারকে নিশ্চিত করতে হবে। দিতে হবে প্রমাণ। সাংবাদিক সম্মেলনে চিন সরকারের ভূমিকা নিয়েও সরব হন প্রেস সেক্রেটারি। ডাব্লিউটিএ এর একজন মুখপাত্র অবশ্য রয়টার্সকে বলেছেন যে, সর্বশেষ ভিডিওগুলো তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রমাণ হিসেবে ‘যথেষ্ট নয়’ এবং তার সম্পর্কে থাকা উদ্বেগের কোন সমাধান দেয় না।

বন্ধ করুন