বাংলা নিউজ > ময়দান > চিনের শীর্ষপদস্থ নেতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ সানিয়া মির্জার প্রাক্তন ডাবলস পার্টনার পেংয়ের

চিনের শীর্ষপদস্থ নেতার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ সানিয়া মির্জার প্রাক্তন ডাবলস পার্টনার পেংয়ের

সানিয়া মির্জা ও পেং শুয়াই। ছবি- গেটি ইমেজেস।

পেং দু'টি গ্র্যান্ডস্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি অতীতে বিশ্বের এক নম্বর ডাবলস টেনিস তারকাও ছিলেন। 

মি-টু মুভমেন্টে গোটা বিশ্বজুড়ে একাধিক বড় বড় তারকার কুকীর্তি ফাঁস হওয়ার খবর নতুন কিছু নয়। এবার সেই তালিকায় যুক্ত হল আরও এক বড় নাম। চিনের প্রখ্যাত টেনিস তারকা এবং একদা সানিয়া মির্জার ডাবলস পার্টনার পেং শুয়াই, যে সে নয় একেবারে দেশের প্রাক্তন ভাইস প্রিমিয়র ঝাং গাউলির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনলেন।

মঙ্গলবার রাতে চিনের টুইটারের মতো এক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েবোতে নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে পেং এই অভিযোগ করেন। চিনে এইসব বিষয়ে মহিলাদের ওপর হামেশাই কড়াকড়ি রয়েছে এবং আদালাতেও বেশিরভাগ সময়েই তাদের অভিযোগ খারিজ করে দেওয়া হয়। উপরন্তু, সোশ্যাল মিডিয়ায় সরকারে অত্যাধিক কড়াকড়ির মাঝে এই অভিযোগ গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে। এর আগে চিনের কমিউনিস্ট পার্টির এত উচ্চপদস্থ কোনো কর্তার বিরুদ্ধে এহেন অভিযোগ আনার সাহস পাননি কেউ।

নিজের পোস্টে পেং লেখেন, ‘আমি জানি ভাইস প্রিমিয়র ঝাং গাউলি, আপনি স্পষ্ট বলেছেন আপনার মতো ক্ষমতাসম্পন্ন লোক এসবে ভয় পায় না। তবে সবার বিরুদ্ধে আমায় একা লড়তে হলেও, জিনিসটা যতোই বোকা বোকা লাগুক এবং আমায় তা ধ্বংসই করে দিক না কেন, আমি আপনার সত্যিটা সকলের সামনে আনব।’ ২০১৮ সালে ঝাং অবসর গ্রহণের পরেই দুজনের সম্পর্ক পুনরায় শুরু হয় বলে দাবি করেন পেং। বিশ্বের প্রাক্তন এক নম্বর ডাবলস টেনিস তারকা জানান ঝাং তাঁকে প্রথমবার টেনিস খেলতে ডাকার ছলে তাঁকে হেনস্থা করেন।

যদিও সেই সময়টা ঠিক কখন, সেই বিষয়ে তিনি সুস্পষ্টভাবে কিছু লেখেননি। পাশপাশি তাঁর অভিযোগের স্বপক্ষে কোনরকম তথ্য প্রমাণও দিতে পারবেন না বলে জানান ৩৫ বছর বয়সী টেনিস তারকা। কয়েক মিনিটের মধ্যেই এই পোস্ট মুছে ফেলা হলেও তাঁর অভিযুক্ত এবং অভিযোগকারীর খ্যাতির জেরে এই পোস্টের নিয়ে বিতর্ক গোটা দেশে ছড়িয়ে পড়ে। পেং এর নাম, এমনকী টেনিস শব্দটা দিয়ে সার্চে পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হয়, যা চিনে প্রশাসনে থাকা পার্টির নেতাদের নিয়ে কোন অভিযোগকে ধামাচাপা দেওয়ার প্রচেষ্টার ছবিই ফের তুলে ধরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পৈত্রিক জমির ধান বিক্রি করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী, কত টাকা হল? England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.