বাংলা নিউজ > ময়দান > লোকে বোঝে না, তাই ঋদ্ধির চোট নিয়ে বোকার মতো কথা বলছে, জানালেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

লোকে বোঝে না, তাই ঋদ্ধির চোট নিয়ে বোকার মতো কথা বলছে, জানালেন সৌরভ

  • হ্যামস্ট্রিংয়ে চোট থাকা সত্ত্বেও বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান ভারতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে গিয়েছেন।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষিত হওয়ার পর থেকেই জাতীয় নির্বাচকদের কাজকর্ম নিয়ে সমালোচনা চলছে ভারতীয় ক্রিকেটমহলে। প্রথমে রোহিত শর্মার চোট নিয়ে ধোঁয়াশা দেখা দেয়। পরে চোটের জন্য টি-২০ স্কোয়াডে ঢুকেও ছিটকে যেতে হয় বরুণ চক্রবর্তীকে। এবার ঋদ্ধিমান সাহার চোট থাকা সত্ত্বেও তাঁর অস্ট্রেলিয়া উড়ে যাওয়া নিয়ে গুঞ্জন চলছে।

সৌরভ অবশ্য এসব সমালোচনাকে একেবারেই পাত্তা দিতে চাইলেন না। ঋদ্ধি প্রসঙ্গে তিনি জাতীয় নির্বাচকদের পাশে দাঁড়ালেন। বোর্ড সভাপতির স্পষ্ট মত, ঋদ্ধির চোট সম্পর্কে লোকের ধারণা নেই বলেই বোকার মতো কথা বলছে।

ঋদ্ধিমান সাহা প্রাথমিকভাবে টেস্ট স্কোয়াডে জায়গা পান। তবে হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য আইপিএলের শেষ দু'টি ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। পরে বোর্ডের তরফে বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানানো হয় যে, ঋদ্ধিকে টেস্ট সিরিজে পাওয়া যাবে কিনা, সেবিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও ঋদ্ধির নাম টেস্ট স্কোয়াড থেকে ছেঁটে ফেলা হয়নি।

ঋদ্ধিমান প্রসঙ্গে সৌরভ বলেন, ‘(চোট নিয়ে) কাদের জানা উচিত? আমরা জানি, ভারতীয় ফিজিও জানে, এনসিএ জানে। আমি মনে করি যে, লোকে জানে না বিসিসিআই কীভাবে কাজ করে। বিসিসিাইয়ের ট্রেনার, ফিজিও এবং ঋদ্ধিমান নিজে জানে ওর হ্যামস্ট্রিংয়ে সমস্যা রয়েছে। লোকে চোটের স্বরূপ বোঝে না। সেকারণেই বোকার মতো কথা বলে।’

ইএসপিএন-ক্রিকইনফোয় প্রকাশিত খবর অনুয়ায়ী দ্য উইকে সৌরভ আরও বলেন, ‘ঋদ্ধিমান অস্ট্রেলিয়া সফরে গিয়েছে কারণ, টেস্টের আগেই ওর চোট সেরে যাবে। ও সীমিত ওভারের ক্রিকেটে অংশ নেবে না। গোটা আইপিএলের সময়টায় ভারতীয় ফিজিও ও ট্রেনার দুবাইয়ে ছিল। ক্রিকেটারদের চোটের দিকে ফিজিওর নজর ছিল।’

বন্ধ করুন