বাংলা নিউজ > ময়দান > ওর জন্য অনেকেই বহু টাকা খরচ করতে চাইবে- রায়নাকে নিয়ে বড় দাবি ভারতের প্রাক্তনীর

ওর জন্য অনেকেই বহু টাকা খরচ করতে চাইবে- রায়নাকে নিয়ে বড় দাবি ভারতের প্রাক্তনীর

সুরেশ রায়না।

ধোনি এখনও আইপিএল খেলছেন। কিন্তু রায়নাকে গত বছর তাঁর দল চেন্নাই সুপার কিংস ছেড়ে দিয়েছিল। এমন কী ২০২২ আইপিএলের মেগা নিলামে তিনি অবিক্রিত ছিলেন। পরিবর্তে তিনি অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্য দেন।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে অংশ নেওয়ার জন্য সুরেশ রায়না, এমএস ধোনির মতো খেলোয়াড়দের নাম বেশ জোরালো ভাবে শোনা যাচ্ছে। রায়না ২০২০ সালের ১৫ অগস্ট ধোনির সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

সম্প্রতি দেশের ছয়টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের জন্য আগ্রহ দেখিয়েছে। আফ্রিকান টি-টোয়েন্টি লিগে ভারতীয় মালিকদের আগমনের পরে, দেশের অনেক প্লেয়ারেরই তাই এই লিগে অংশ নেওয়ার সম্ভাবনা বেড়েছে।

আরও পড়ুন: লর্ডসে হল CSK-র পুনর্মিলন, আবার এক ফ্রেমে ধোনি ও রায়না! ভাইরাল হল ছবি

যদিও ধোনি এখনও আইপিএল খেলছেন। কিন্তু রায়নাকে গত বছর তাঁর দল চেন্নাই সুপার কিংস ছেড়ে দিয়েছিল। এমন কী ২০২২ আইপিএলের মেগা নিলামে তিনি অবিক্রিত ছিলেন। পরিবর্তে তিনি অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্য দেন।

আরও পড়ুন: চতুর্থ ভারতীয় হিসাবে টি-২০তে শতরান হুডার, বিশেষ ‘ক্লাবে’ স্বাগত জানালেন প্রাক্তনী

এখন যেহেতু ভারতীয় ফ্র্যাঞ্চাইজিরাও আফ্রিকান টি-টোয়েন্টি লিগে প্রবেশ করছে, তাহলে এই লিগে দেশের প্রাক্তন খেলোয়াড়দের খেলার সম্ভাবনা রয়েছে। দেশের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন, ‘ভারতীয় ফ্র্যাঞ্চাইজি যখন আফ্রিকান টি-টোয়েন্টি লিগে ছ'টি দল কিনেছে, তখন এই লিগ সম্পূর্ণ ভারতীয় লিগে পরিণত হবে। ইউএই (UAE) টি-টোয়েন্টি লিগও ভারতীয় ফ্র্যাঞ্চাইজিরই একটি অংশ। এটা যদি এ ভাবে বাড়তে থাকে, তা হলে ফ্র্যাঞ্চাইজিগুলো অবশ্যই চাইবে, তাঁদের খেলোয়াড়রা বিভিন্ন জায়গায় অংশগ্রহণ করুক। আমি সত্যিই রায়নাকে মাঠে খেলতে দেখতে চাই।’

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিশ্বাস করেন যে রায়না যদি এই লিগে খেলেন, তবে তিনি একজন আকর্ষণীয় খেলোয়াড় হবেন। আকাশ চোপড়া বলেছেন, ‘খুব শীঘ্রই অনেক খেলোয়াড়কে এই লিগে খেলতে দেখছি। যারা আইপিএলে অংশ নিচ্ছেন না। তারা সবাই এই লিগের জন্য উপলব্ধ। কিন্তু রায়নার ব্যাপারটা বেশ আকর্ষণীয়। অনেকেই হয়তো ওর জন্য অনেক টাকা খরচ করতে চাইবে।’

বন্ধ করুন