বাংলা নিউজ > ময়দান > সরফরাজকে বাদ দেওয়া লোকেরা এখন মুখ লুকোবে: দানিশ কানেরিয়া

সরফরাজকে বাদ দেওয়া লোকেরা এখন মুখ লুকোবে: দানিশ কানেরিয়া

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরান করার পরে সরফরাজ আহমেদ (ছবি-এএফপি)

প্রসঙ্গত রামিজ রাজা চেয়ারম্যান থাকাকালীন বলেছিলেন, ‘উইকেটরক্ষক হিসেবে মহম্মদ হ্যারিসের মতো তরুণ ক্রিকেটারও আমাদের ভাবনায় রয়েছে। মনে হচ্ছে সরফরাজ আহমেদের আন্তর্জাতিক কেরিয়ার প্রায় শেষ।' নাজম শেঠি পিসিবি সভাপতির দায়িত্ব নেওয়ার পর পাল্টে গেছে চিত্র। টেস্ট দলে সুযোগ পেয়েছেন সরফরাজ আহমেদ।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বাদে পাকিস্তান জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন কিপার ব্যাটার সরফরাজ আহমেদের। আর কামব্যাক সিরিজেই তাক লাগিয়ে দিয়েছেন সরফরাজ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে খেলেছেন অনবদ্য ইনিংস। তবে সরফরাজ আহমেদের জন্য জাতীয় দলের দরজা যে কার্যত বন্ধ এমনটাই মন্তব্য করেছিলেন প্রাক্তন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। রামিজ রাজাদেরকে ভুল প্রমাণ করে ছেড়েছেন সরফরাজ আহমেদ। আর তারপরেই প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়া বিস্ফোরক মন্তব্য করেছেন। জানিয়ে দিয়েছেন যারা সরফরাজকে বাদ দিয়েছিলেন আজ তারা মুখ লুকাতে ব্যস্ত।

আরও পড়ুন… মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর পূর্ণ করলেন রোহিত শর্মা, অধিনায়ককে বিশেষ উপহার দিল MI

এমন পরিস্থিতিতে পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘যারা সরফরাজকে বাদ দিয়েছিলেন, তারা এখন মুখ লুকোচ্ছে। এখন বুঝতে পেরেছে সরফরাজের সঙ্গে তারা ভালো করেননি। চতুর্থ ইনিংসে যে কোন রানের লক্ষ্য তাড়া করা সবচেয়ে কঠিন কাজ। চাপের মুখে সরফরাজ তাঁর কেরিয়ারের সেরা ইনিংসটাই খেলেছেন। তথাকথিত বিশ্বসেরা ব্যাটার বাবর কঠিন পরিস্থিতিতে রান করতে পারেনি। কারণ অফ স্পিনারদের বিরুদ্ধে সে সুইপ শট খেলতে পারে না। বলকে আক্রমণ করে খেলতে পারে না। ফলে ব্যর্থ হতে হয়েছে তাঁকে।'

আরও পড়ুন… ভিডিয়ো: লাল বলের রেকর্ড ভালো নয়, নেতৃত্ব কি ছাড়বেন? সাংবাদিকের প্রশ্নে চটলেন বাবর আজম

প্রসঙ্গত রামিজ রাজা চেয়ারম্যান থাকাকালীন বলেছিলেন, ‘উইকেটরক্ষক হিসেবে মহম্মদ হ্যারিসের মতো তরুণ ক্রিকেটারও আমাদের ভাবনায় রয়েছে। মনে হচ্ছে সরফরাজ আহমেদের আন্তর্জাতিক কেরিয়ার প্রায় শেষ।' নাজম শেঠি পিসিবি সভাপতির দায়িত্ব নেওয়ার পর পাল্টে গেছে চিত্র। টেস্ট দলে সুযোগ পেয়েছেন সরফরাজ আহমেদ। দলে থেকে বাদ পড়েও কোচ কিংবা বোর্ডের বিরুদ্ধে সরফরাজ একটি কথাও বলেননি। ঘরোয়া ক্রিকেটে ফের যোগ্যতা প্রমাণ করে ফিরেছেন জাতীয় দলে। নিউজিল্যান্ড সিরিজে দুই টেস্টে ১টি শতরান, ৩ অর্ধশতরান সহ সর্বোচ্চ রান করেছেন (৩৩৫) তিনি। সিরিজ সেরাও হয়েছেন সরফরাজ আহমেদ।

বন্ধ করুন