বাংলা নিউজ > ময়দান > অ্যাশটনের হাফসেঞ্চুরিতেই বাজিমাত, পঞ্চমবার BBL চ্যাম্পিয়ন পারথ স্করচার্স

অ্যাশটনের হাফসেঞ্চুরিতেই বাজিমাত, পঞ্চমবার BBL চ্যাম্পিয়ন পারথ স্করচার্স

ফের বিবিএল চ্যাম্পিয়ন পারথ স্কর্চার্স।

২০২২-২৩ বিবিএল ফাইনালের আগে, পারথ স্করচার্স আরও সাতটি ফাইনাল খেলেছিল। এবং চার বার চ্যাম্পিয়ন হয়েছিল। শনিবার জিমি পিয়ারসনের ব্রিসবেন হিটের বিপক্ষে ফাইনালে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিল পারথ স্করচার্স। সেই সঙ্গে তারা পঞ্চম বার শিরোপা জিতল।

আরও একবার পারথ স্করচার্সের ধামাকা। এই নিয়ে পঞ্চম বার বিগ ব্যাশ লিগ চ্যাম্পিয়ন হল পারথ স্করচার্স। ২০২২-২৩ বিবিএল ফাইনালের আগে, পারথ স্করচার্স আরও সাতটি ফাইনাল খেলেছিল। এবং চার বার চ্যাম্পিয়ন হয়েছিল। শনিবার জিমি পিয়ারসনের ব্রিসবেন হিটের বিপক্ষে ফাইনালে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিল পারথ স্করচার্স।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ব্রিসবেন হিট। জোশ ব্রাউন ১২ বলে ২৫ রান করে হিটের শুরুটা ধামাকাদার ভাবেই করেন। তবে ডেভিড পেইনের বলে তাঁকে দ্রুত সাজঘরে ফিরতে হয়। অ্যান্ড্রু টাই তাঁর ক্যাচ ধরেন। এর পর স্যাম হেজলেট এবং নাথান ম্যাকসুইনি দ্বিতীয় উইকেটে ৬১ বলে ৭৯ রানের একটি দুরন্ত ইনিংস খেলেন।

আরও পড়ুন: কোন মার্জিনে অজিদের হারালে WTC ফাইনালের টিকিট ও এক নম্বর দলের খেতাব পাবে ভারত?

তবে হেজলেটের আউটটা বড় ধাক্কা হয়ে যায় ব্রিসবেন হিটের কাছে। ৩০ বলে ৩৪ রান করে জেসন বেহরেনডর্ফের বলে ডেভিড পেইনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হেজলেট। ম্যাকসুইনিও ৩৭ বলে ৪১ রান করে অ্যারন হার্ডির বলে ব্যানক্রাফটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। এ ছাড়া ম্যাক্স ব্রায়ান্ট ৩১ এবং স্যাম হ্যান ২১ করেন। বাকিরা কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।

নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করে ব্রিসবেন হিট। পারথরে জেসন বেহরেনডর্ফ এবং ম্যাথু কেলি ২টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: আলুরে অস্ট্রেলিয়া যে উইকেটে প্রস্তুতি সারছে, তা অতি ভয়ঙ্কর, পিচের ছবি হল ভাইরাল

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা কিছুটা নড়বড়ে হয়েছিল পারথ স্করচার্সের। ৭.৫ ওভারে ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে তারা চাপে পড়ে যায়। সেই সময়ে রানরেট প্রায় দশের আশোপাশে ঘোরাফেরা করছিল। তবে অ্যাশটন টার্নারের দুরন্ত হাফসেঞ্চুরি পারথকে জয়ের দরজায় পৌঁছে দেয়। বড় বিষয় হল, পারথ স্করচার্সের যে ক'জন ব্যাট করতে নেমেছেন, তাঁরা প্রত্যেকেই অন্তত দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন। তার মধ্যে অ্যাশটনের ৩২ বলে ৫৩ রান সর্বোচ্চ। তাঁর ইনিংসে রয়েছে ৫টি চার এবং তিনটি ছয়।

পারথের অধিনায়ককে ভরসা দেন জোশ ইংলিশ। তিনি ২২ বলে ২৬ রান করেন। এ ছাড়া স্টিফেন এসকিনাজি ১৯ বলে ২১ এবং কুপার কনোলি ১১ বলে ২৫ রান করেন। এ ছাড়া নিক হবসনের ৭ বলে ১৮ রানও পারথকে ম্যাচ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১৭৮ রান করে ম্যাচ পকেটে পুড়ে ফেলে পারথ। ৫ উইকেটে ম্যাচ জিতে পঞ্চম বার শিরোপা জেতে পারথ স্করচার্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.