বাংলা নিউজ > ময়দান > WPL 2023 effect: WPL-তে ৩ সপ্তাহে যা টাকা মিলছে, তা ১ বছরেও দিচ্ছে না দেশ, সংকটের মুখে WBBL: হিলি

WPL 2023 effect: WPL-তে ৩ সপ্তাহে যা টাকা মিলছে, তা ১ বছরেও দিচ্ছে না দেশ, সংকটের মুখে WBBL: হিলি

WPL-র ম্যাচের আগে মেগ ল্যানিংয়ের সঙ্গে অ্যালিসা হিলি এবং WBBL-এ হিলি। (ছবি সৌজন্যে বিসিসিআই এবং গেটি ইমেজস ফাইল)

WPL 2023 effect: অ্যালিসা হিলির মতে, মহিলা ক্রিকেটের ক্ষেত্রে ‘গেমচেঞ্জার’ হতে চলেছে উইমেন্স প্রিমিয়ার লিগ। কারণ WPL-এ যে পরিমাণ অর্থ বিনিয়োগ করা হয়েছে, তাতে সহজেই বিশ্বের বিভিন্ন প্রান্তের খেলোয়াড়দের কাছে ভারতের নয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে। তাতে চাপ বাড়তে চলেছে অস্ট্রেলিয়ার WBBL-র উপর।

উইমেন্স প্রিমিয়ার লিগ (WPL) শুরু হওয়ায় চাপ বাড়বে মহিলাদের বিগ ব্যাশ লিগের (WBBL) উপর। এমনই মনে করছেন অস্ট্রেলিয়ার তারকা অ্যালিসা হিলি। তাঁর মতে, ভারতের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে যে পরিমাণ টাকা পাওয়া যাচ্ছে, তাতে আর্থিক দিক থেকে আকর্ষণীয় না হলে অস্ট্রেলিয়া ফ্র্যাঞ্চাইজি লিগ অপ্রাসঙ্গিক হয়ে যেতে পারে। সেইসঙ্গে হিলি জানান, দেশের হয়ে ১২ মাস খেলেই যা টাকা মিলছে, তিন সপ্তাহের WPL-এ তার থেকে বেশি টাকা পাচ্ছেন খেলোয়াড়রা।

আরও পড়ুন: ভিডিয়ো: দীপ্তিকে ফেরালেন রাধা, শেফালিকে নাভগিরে- এক তরফা ম্যাচে দুটি অসাধারণ ক্যাচ

বুধবার আন্তর্জাতিক নারী দিবসে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে একটি কলামে ভারতের নয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের গুরুত্ব এবং প্রভাব নিয়ে আলোচনা করেন অস্ট্রেলিয়ার তারকা উইকেটকিপার তথা WPL-র দল ইউপি ওয়ারির্সের অধিনায়ক। তাঁর মতে, গত ৪ মার্চ থেকে যে WPL শুরু হয়েছে, তা মহিলা ক্রিকেটের ক্ষেত্রে ‘গেমচেঞ্জার’ হতে চলেছে। কারণ WPL-এ যে পরিমাণ অর্থ বিনিয়োগ করা হয়েছে, তাতে সহজেই বিশ্বের বিভিন্ন প্রান্তের খেলোয়াড়দের কাছে ভারতের নয়া টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ অত্যন্ত আকর্ষণীয় হয়ে উঠেছে। তাতে চাপ বাড়তে চলেছে অস্ট্রেলিয়ার WBBL-র উপর।

নিজের কলামে হিলি বলেন, ‘গত আট বছর ধরে মহিলা ক্রিকেটের গর্ব হিসেবে থেকেছে WBBL। কিন্তু এখন এটা কোনওভাবেই অস্বীকার করা যাবে না যে WPL-র ফলে আমাদের ঘরোয়া (টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের) উপর চাপ বাড়বে। বিষয়টি পুরোপুরি অর্থ সংক্রান্ত নয়। তবে বছরের ১২ মাসে নিজেদের দেশের হয়ে খেলে যে টাকা পায় খেলোয়াড়রা, তার বেশি টাকা পাচ্ছে তিন সপ্তাহের WPL-এ।’

আরও পড়ুন: বাংলা দলের বাইরে থাকা থেকে WPL-এ সাফল্য়, সাইকার যাত্রার হদিশ দিলেন কোচ শিবসাগর

সেই পরিস্থিতিতে কীভাবে WBBL-কে প্রাসঙ্গিক রাখা যাবে, তাও জানিয়েছেন হিলি। তাঁর মতে, ‘WPL-র সঙ্গে টক্কর দিতে এবং বিশ্বের সেরা ঘরোয়া প্রতিযোগিতার তকমা ধরে রাখতে আমাদের নিশ্চিত করতে যে (লিগটা যেন আর্থিক দিক থেকে) লোভনীয় এবং আকর্ষণীয় হয়। যাতে বিশ্বের সেরা খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় আসে। আমার মতে, নিজেদের উদ্দেশ্য নিয়ে WBBL-কে পুনরায় ভাবনাচিন্তা করতে হবে। আমার মতে, WBBL যেন একটি বিনোদনের শো হয়ে ওঠে। যেখানে আমাদের প্রচুর সমর্থক মাঠে এসে বিশ্বের সেরা খেলোয়াড়দের লড়াইয়ের সাক্ষী থাকতে পারবেন।’ 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.