বাংলা নিউজ > ময়দান > IPL 22: ৯৯ রানে আউট হয়ে 'অভাগা'দের তালিকায় নাম তুললেন রুতুরাজ
রুতুরাজ (ANI Photo/IPL Twitter)
রুতুরাজ (ANI Photo/IPL Twitter)

IPL 22: ৯৯ রানে আউট হয়ে 'অভাগা'দের তালিকায় নাম তুললেন রুতুরাজ

  • আজকের ম্যাচে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে প্রথমে ব্যাট করার আহ্বান জানায় চেন্নাইকে। তাদের নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে চেন্নাই।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েকটি মরশুমে চেন্নাই সুপার কিংস দলের হয়ে ওপেনার হিসেবে রীতিমতো ধারাবাহিক পারফরম্যান্স করেছেন রুতুরাজ গায়রকোয়াড়। ২০২০ মরশুম যা আইপিএলের ইতিহাসে সিএসকের সবথেকে জঘন্যতম মরশুম ছিল সেই মরশুমেও ব্যাট হাতে ভাল পারফরম্যান্স ছিল তার। তাদের ফ্রাঞ্চাইজি ইতিহাসে প্রথমবার চেন্নাই দল প্লে অফে যেতে না পারলেও সেই মরশুমে রুতুরাজ পরপর তিন ম্যাচে অর্ধশতরান করার কৃতিত্বও অর্জন করেছিলেন। সেই রুতুরাজ রবিবারের ম্যাচেও হায়দরাবাদ দলের বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করলেন। মূলত তার ব্যাটে ভর করেই বিরাট এক স্কোর চেন্নাই খাড়া করে। তবে ৯৯ রানে আউট হয়ে মাত্র ১ রানের জন্য শতরান হাতছাড়া করে আইপিএলের ইতিহাসে 'অভাগা'দের তালিকায় নাম তুললেন রুতুরাজ গায়রকোয়াড়।

প্রসঙ্গত আইপিএলের ইতিহাসে তিনি পঞ্চম ক্রিকেটার যিনি ৯৯ রান করে আউট হয়ে গেলেন। আসুন একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা:

১) বিরাট কোহলি (আরসিবি), ২০১৩ বনাম ডেকান চার্জার্স

২) পৃথ্বী শ (দিল্লি), ২০১৯ বনাম কেকেআর

৩) ইশান কিশান (মুম্বই), ২০২০ বনাম আরসিবি

৪) ক্রিস গেল (পঞ্জাব), ২০২০ বনাম রাজস্থান রয়্যালস

৫) রুতুরাজ গায়রকোয়াড় (চেন্নাই), ২০২২ বনাম রাজস্থান রয়্যালস

আজকের ম্যাচে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে প্রথমে ব্যাট করার আহ্বান জানায় চেন্নাইকে। তাদের নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২০২ রান করে চেন্নাই। ৫৭ বলে ৯৯ রানের একটি মারকাটারি ইনিংস উপহার দেন রুতুরাজ। তার ইনিংস সাজানো ছিল ৬টি চার এবং ৬টি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ১৭৩.৬৮। তাকে যোগ্য সঙ্গত দিয়ে ৫৫ বলে ৮৫ রানের একটি আক্রমণাত্মক ইনিংস খেলেন সদ্য বিবাহিত কিউয়ি তারকা ডেভন কনওয়ে।

বন্ধ করুন