বাংলা নিউজ > ময়দান > চেয়ারম্যান হয়েই চ্যাম্পিয়ন্স ট্রফি দেশে ফিরিয়েছেন, উচ্ছ্বাসে ভাসছেন রামিজ রাজা
রামিজ রাজা।
রামিজ রাজা।

চেয়ারম্যান হয়েই চ্যাম্পিয়ন্স ট্রফি দেশে ফিরিয়েছেন, উচ্ছ্বাসে ভাসছেন রামিজ রাজা

  • ১৯৯৬ সালে শেষ বার কোনও আইসিসি টুর্নামেন্টের আসর পাকিস্তানে বসেছিল। ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপের আয়োজন করেছিল। তারপর থেকে আর কোনও আইসিসি টুর্নামেন্টেই পাকিস্তানে হয়নি। জঙ্গি হামলা, নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকির কারণে দ্বিপাক্ষিক সিরিজও দীর্ঘদিন বন্ধ ছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেওয়ার পরেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ফিরেছে দেশে। প্রায় ৩০ বছর পর পাকিস্তানে আবারও কোনও আইসিসি টুর্নামেন্টের আসর বসতে চলেছে। ২০২৫ সালে পাকিস্তানে হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি।

১৯৯৬ সালে শেষ বার কোনও আইসিসি টুর্নামেন্টের আসর পাকিস্তানে বসেছিল। ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ৫০ ওভারের বিশ্বকাপের আয়োজন করেছিল। তারপর থেকে আর কোনও আইসিসি টুর্নামেন্টেই পাকিস্তানে হয়নি। জঙ্গি হামলা, নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকির কারণে দ্বিপাক্ষিক সিরিজও দীর্ঘদিন বন্ধ ছিল। চলতি বছরেই খেলতে আসার প্রতিশ্রুতি দিয়েও পিছিয়ে গিয়েছিল ইংল্যান্ড। পাকিস্তানে গিয়েও সিরিজ শুরুর দিনে নিরাপত্তার অজুহাতে ফিরে গিয়েছিল নিউজিল্যান্ড। তবে পরের বছর পাকিস্তানে খেলতে আসার কথা আছে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার। সেই সিরিজ আদৌও হবে কিনা, তা সময় বলবে। তবে তার আগে বড়সড় সুখবর পেল পাকিস্তান। স্বভাবতই উচ্ছ্বসিত রামিজ রাজা।

তিনি বলেছেন, ‘আইসিসি যে ওদের এলিট টুর্নামেন্টের জন্য পাকিস্তানকে নির্বাচন করেছে, তাতে আমি খুব খুশি। এই খুশির কোনও অন্ত নেই। পাকিস্তানকে একটি বড় টুর্নামেন্টের দায়িত্ব দিয়েছে আইসিসি। আইসিসি আমাদের উপর পূর্ণ বিশ্বাস রেখেছে। আমাদের পরিচালন ক্ষমতা, অপারেশনাল ক্ষমতা এবং দক্ষতার উপর সম্পূর্ণ আস্থা রেখেছে।’

রামিজ রাজা এর সঙ্গে যোগ করেছেন, ‘আমরা কতটা ভালো আয়োজক হতে পারি, প্রমাণ করার সেই ধারাটা অব্যাহত রেখেছি। ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির হাত ধরেই আবারও খেলার প্রতি আমাদের আবেগ এবং ভালবাসা প্রদর্শন করব। কারণ এই ইভেন্টটি দেশের লক্ষ লক্ষ ভক্তদের জন্য একটি আশীর্বাদ হবে। বিশ্বমানের দল এবং প্রিয় খেলোয়াড়দের সামনে থেকে দেখার সুযোগ পাবে তারা।’

বন্ধ করুন