বাংলা নিউজ > ময়দান > ‘মন কী বাত’এ প্রয়াত মিলখা সিং-কে নিয়ে আবেগ প্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী
ফ্লাইং শিখকে নিয়ে আবেগপ্রবণ নরেন্দ্র মোদী।
ফ্লাইং শিখকে নিয়ে আবেগপ্রবণ নরেন্দ্র মোদী।

‘মন কী বাত’এ প্রয়াত মিলখা সিং-কে নিয়ে আবেগ প্রবণ হয়ে পড়লেন প্রধানমন্ত্রী

  • করোনা আক্রন্ত হয়ে ১৮ জুন প্রয়াত হন মিলখা সিং। ফ্লাইং শিখ-এর মৃত্যুর পাঁচ দিন আগেই তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন।

কিংবন্তি স্প্রিন্টার মিলখা সিংয়ের মৃত্যুতে গভীর মর্মাহত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মিলখা সিং-এর মৃত্যুর পরেই টুইটের মাধ্যমে তিনি আবেগপ্রবণ হয়েই শোক প্রকাশ করেছিলেন। রবিবার ফের প্রধানমন্ত্রীর ‘মন কী বাত’ অনুষ্ঠানে অলিম্পিক্সের প্রসঙ্গে উঠতেই মিলখা সিং-কে টেনে আনেন নরেন্দ্র মোদী। তাঁর স্মৃতিচারণে ডুবে যান প্রধানমন্ত্রী। প্রায় এক মাস করোনার সঙ্গে লড়াই করার পর শেষ পর্যন্ত ১৮ জুন গভীর রাতে প্রয়াত হয়েছিলেন ফ্লাইং শিখ।

নরেন্দ্র মোদী ‘মন কী বাত অনুষ্ঠান’এ বলেন, ‘যখন অলিম্পিক্স প্রসঙ্গে কথা বলছি, তখন কী ভাবে মিলখা সিংজি-র কথা ভুলে যেতে পারি। যখন উনি হাসপাতালে ছিলেন, তখন আমি ওঁর সঙ্গে কথা বলার সুযোগ পেয়েছিলাম। আমি ওঁকে অনুরোধ করেছিলাম, টোকিও অলিম্পিক্সে অংশ গ্রহণকারী অ্যাথলিটদের অনুপ্রেরণা দেওয়ার জন্য।’

মিলখা সিং-এর মৃত্যুর পরেই টুইটে প্রধানমন্ত্রী লিখেছিলেন, ‘কিছুদিন আগেই ওঁর সঙ্গে আমি কথা বলেছিলাম। জানতাম না, সেটাই আমাদের শেষ কথপোকথন হতে চলেছে। ওঁর জীবনযুদ্ধ থেকে বহু অ্যাথলিটই মনের জোর পাবে। ওঁর পরিবার এবং অনুরাগীদের জন্য আমার সমবেদনা রইল।’

করোনা আক্রন্ত হয়ে সম্প্রতি প্রয়াত হয়েছেন মিলখা সিং। প্রথমে তাঁকে মোহালির এক বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে কিছুটা ভাল হওয়ার পরেই পরিবারের অনুরোধে তাঁকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছিল। কোভিড পরবর্তী সমস্যা নিয়ে ফের চণ্ডীগড়ের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করতে হয়। সেখানেই তিনি প্রয়াত হন। মিলখা সিং-এর পাঁচ দিন আগেই তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন।

বন্ধ করুন