বাংলা নিউজ > ময়দান > ‘কিছু দিন আগেই কথা বলেছিলাম’, ফ্লাইং শিখের মৃত্যুতে গভীর শোকাহত প্রধানমন্ত্রী
মিলখা সিং।
মিলখা সিং।

‘কিছু দিন আগেই কথা বলেছিলাম’, ফ্লাইং শিখের মৃত্যুতে গভীর শোকাহত প্রধানমন্ত্রী

  • কোভিড পরবর্তী সমস্যা নিয়ে চণ্ডীগড়ের একটি হাসপাতালে মিলখা সিং ভর্তি হয়েছিলেন। সেখানেই তিনি প্রয়াত হন।

মিলখা সিংয়ের মৃত্যুতে শোকের ছাড়া নেমে এসেছে ভারতে। প্রায় এক মাস করোনা সঙ্গে লড়াই করার পর শেষ পর্যন্ত শুক্রবার গভীর রাতে প্রয়াত হন কিংবদন্তি তারকা স্প্রিন্টার। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী তাঁর টুইটে নিজের সঙ্গে ফ্লাইং শিখের একটি ছবি দিয়ে লেখেন, ‘মিলখা সিংজির প্রয়াণে ভারত একজন বিশাল বড় মাপের খেলোয়াড়কে হারাল, যিনি কিনা একটি জাতির ভাবমূর্তি তৈরি করেছিলেন আর অসংখ্য ভারতীয়দের মনে জায়গা করে নিয়েছিলেন। ওঁর অনুপ্রেরণামূলক ব্যক্তিত্বের জন্যই হাজার হাজার মানুষের কাছে প্রিয় হয়ে উঠেছিলেন। ওঁর মৃত্যুতে আক্ষেপ হচ্ছে।’

প্রধানমন্ত্রী আরও একটি টুইটে লিখেছেন, ‘কিছুদিন আগেই ওঁর সঙ্গে আমি কথা বলেছিলাম। জানতাম না সেটাই আমাদের শেষ কথপোকথন হবে। ওঁর জীবনযুদ্ধ থেকে বহু অ্যাথলিটই মনের জোর পাবে। ওঁর পরিবার এবং অনুরাগীদের জন্য আমার সমবেদনা রইল।’

সম্প্রতি করোনা আক্রন্ত হয়েছিলেন মিলখা সিং। তাঁকে মোহালির এক বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে কিছুটা ভাল হওয়ার পরেই পরিবারের অনুরোধে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কোভিড পরবর্তী সমস্যা নিয়ে ফের  চণ্ডীগড়ের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করতে হয়। সেখানেই তিনি প্রয়াত হন।

মিলখা সিং-এর পরে তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সঙ্গে তাঁর নিউমোনিয়াও ছিল। তিনি প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর রবিবার বিকেলে প্রয়াত হন। সপ্তাহ ঘোরার আগেই না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি স্প্রিন্টারও।

বন্ধ করুন