বাংলা নিউজ > ময়দান > 2nd Test: রুট, পোপের জোড়া শতরানে দ্বিতীয় টেস্টে লড়াইয়ে ফিরল স্টোকস বাহিনী
রুট, পোপের জোড়া শতরান (AFP)

2nd Test: রুট, পোপের জোড়া শতরানে দ্বিতীয় টেস্টে লড়াইয়ে ফিরল স্টোকস বাহিনী

  • জো রুটের সঙ্গে শতরান‌ করেছেন ওলি পোপও। এটি তার কেরিয়ারের দ্বিতীয় শতরান। ওলি পোপ আউট হলেন ১৪৫ রানে। এখনও পর্যন্ত এটাই তার কেরিয়ারের সেরা ইনিংস। এর আগে তার সেরা স্কোর ছিল অপরাজিত ১৩৫ রান।

শুভব্রত মুখার্জি: লর্ডসের প্রথম টেস্টে বেশ সহজ জয় পায় ইংল্যান্ড দল। জো রুটের করা অপরাজিত শতরানে পাঁচ উইকেটে লর্ডস টেস্ট জেতে তারা। ১-০ এগিয়ে থেকে দ্বিতীয় টেস্টে নামলেও প্রথম দুটো দিন ছিল নিউজিল্যান্ডের। বলা ভাল তাদের দুই ব্যাটার ড্যারিল মিচেল এবং টম ব্ল্যান্ডেল তাদেরকে চালকের আসনে বসিয়েছিল জোড়া শতরানে। এবার তার জবাব ইংল্যান্ড ও দিল জোড়া শতরানে। শতরান করলেন ওলি পোপ এবং জো রুট। চলতি সিরিজে এটি রুটের দ্বিতীয় শতরান।

নেতৃত্ব ছাড়ার পরে রুট যে কতটা চাপমুক্ত হয়েছেন তা বোঝা যাচ্ছে তার ব্যাটিংয়ে। পরপর দুটি শতরান করেছেন তিনি। অন্তত তার বর্তমান ব্যাটিং ফর্ম দেখলে তেমনটাই মনে হওয়াটা স্বাভাবিক। লর্ডসে অপরাজিত শতরান করে দলকে এনে দিয়েছিলেন অসাধারণ জয়। এবার ট্রেন্টব্রিজের নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে ফের শতরান করলেন তিনি। টানা দুই ইনিংসে দুই শতরান করে রুট বুঝিয়ে দিলেন কতটা মুক্তমনে তিনি ব্যাটিংটা করছেন।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ৫৫৩ রানের বিশাল স্কোরের জবাবে দারুণ লড়াই করছে ইংল্যান্ডও। তারাও দুর্দান্ত ব্যাটিং করছেন। জো রুটের সঙ্গে শতরান‌ করেছেন ওলি পোপও। এটি তার কেরিয়ারের দ্বিতীয় শতরান। ওলি পোপ আউট হলেন ১৪৫ রানে। এখনও পর্যন্ত এটাই তার কেরিয়ারের সেরা ইনিংস। এর আগে তার সেরা স্কোর ছিল অপরাজিত ১৩৫ রান।

ট্রেন্টব্রিজ টেস্টের তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের রান ৫ উইকেট হারিয়ে ৪২৪। জো রুট নট আউট রয়েছেন ১৩৪ রানে। আর অপর প্রান্তে রয়েছেন বেন ফোকস। তিনি ১০ রানে অপরাজিত। ঝোড়ো ৪৬ রানের ইনিংস খেলে আউট হয়েছেন বেন স্টোকস। এখনও ১২৮ রানে পিছিয়ে রয়েছে স্টোকসরা।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৪ রান করে আউট হন ইংল্যান্ড ওপেনার জ্যাক ক্রলি। আরেক ওপেনার অ্যালেস লিস করেন ৬৭ রান। ১৪১ রানের জুটি গড়েন তিনি ওলি পোপের সঙ্গে। জো রুটের সঙ্গে ১৮৭ রানের জুটি গড়ে ইংল্যান্ড দলকে লড়াইতে ফেরান পোপ। কিউয়িদের হয়ে ট্রেন্ট বোল্ট তিনটি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন