বাড়ি > ময়দান > পর্তুগীজ চ্যাম্পিয়ন বেনফিকার টিম বাসে হামলা, আহত হয়ে হাসপাতালে দুই ফুটবলার
বেনফিকার সমর্থকরা। ছবি- রয়টার্স।
বেনফিকার সমর্থকরা। ছবি- রয়টার্স।

পর্তুগীজ চ্যাম্পিয়ন বেনফিকার টিম বাসে হামলা, আহত হয়ে হাসপাতালে দুই ফুটবলার

  • লকডাউনের পর প্রথম ম্যাচে জয় অধরা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

লকডাউনের পর মাঠে ফেরার স্মৃতিটা মধুর হল না পর্তুগীজ ফুটবল চ্যাম্পিয়ন বেনফিকার। মহামারির জেরে দীর্ঘ বিরতির পর লিগের প্রথম ম্যাচে মাঠে নেমে একে তো জয় অধরা থেকে যায় তাদের। অন্যদিকে মাঠ ছেড়ে ফেরার পথে হামলা চলে বেনফিকার টিম বাসে। যার ফলে আহত হন দুই ফুটবলার।

স্টেডিয়াম ছেড়ে ট্রেনিং গ্রাউন্ডের দিকে ফেরার পথে মাঝ রাস্তায় বেনফিকার টিম বাস লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। বাসের জানালার কাচ ভেঙে যায়। কাচের টুকরোর আঘাতে আহত হন দুই ফুটবলার।

২৪ বছর বয়সী জার্মান মিডফিল্ডার জুলিয়ান ও ২৩ বছর বয়সী সার্বিয়ান উইঙ্গার জিভকোভিচ চোট পেলে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ক্লাবের তরফে বিজ্ঞপ্তি জারি করে ঘটনার নিন্দা করা হয় এবং প্রসাশনের সাহায্য নিয়ে দোষীদের চিহ্নিত করা ও তাদের উচিত শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানানো হয়।

লকডাউনের পর প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বেনফিকা গোলশূন্য ড্র করে টন্ডেলার বিরুদ্ধে। আপাতত লিগ টেবিলের শীর্ষে থাকলেও দ্বিতীয় স্থানে থাকা পোর্তোর থেকে লিড নেওয়া হল না তাদের। ২৫ ম্যাচের পর পোর্তোর মতোই বেনফিকার সংগৃহীত পয়েন্ট ৬০। গোলপার্থক্যে এগিয়ে রয়েছে বেনফিকা।

লকডাউনের পর মাঠে ফেরার সময় বেনফিকাকে স্বাগত জানাতে স্টেডিয়ামের বাইরে হাজির ছিলেন প্রচুর সমর্থক। দর্শকশূন্য গ্যালারিতে খেলা হওয়ায় মাঠে ঢোকার অনুমতি ছিল না সমর্থকদের।

বন্ধ করুন