বাংলা নিউজ > ময়দান > এক ম্যাচের চমকপ্রদ পারফর্ম্যান্সেই শাকিবকে টপকে অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন পাক তারকা
আসিফ আলি। (ছবি:আইসিসি)
আসিফ আলি। (ছবি:আইসিসি)

এক ম্যাচের চমকপ্রদ পারফর্ম্যান্সেই শাকিবকে টপকে অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন পাক তারকা

  • মেয়েদের বিভাগে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার হাতে ওঠে আইরিশ তারকা লরা ডেলানির।

শাকিব আল হাসান বিশ্বকাপে যতগুলি ম্যাচে মাঠে নামেন, ব্যাটে-বলে কোনও না কোনওভাবে দলের পারফর্ম্যান্সে নিজের অবদান রাখেন। তা সত্ত্বেও দ্বিতীয় বারের জন্য আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার উঠল না বাংলাদেশের তারকা অল-রাউন্ডারের হাতে। বরং এক ম্যাচের চমকপ্রদ পারফর্ম্যান্সেই অক্টোবরের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন আসিফ আলি। মেয়েদের বিভাগে অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন আয়ারল্যান্ডের লরা ডেলানি।

চলতি টি-২০ বিশ্বকাপের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই অক্টোবর মাসের সেরা খেলোয়াড়ের জন্য ক্রিকেটারদের মনোনীত করে আইসিসি। কোনও ভারতীয় ক্রিকেটারের নাম ছিল না তিন জন মনোনীত খেলোয়াড়ের তালিকায়। এমনকি বাবর আজম ও মহম্মদ রিজওয়ান ধারাবাহিকভাবে রান করলেও দু'জনের কেউই এবার মনোনীত হননি।

শাকিব ও আসিফ আলি ছাড়া অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কার জয়ের দৌড়ে ছিলেন নমিবিয়ার ডেভিড ওয়াইজ। জো রুটের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে শাকিব দ্বিতীয়বার মনোনীত হয়েছিলেন এই পুরস্কারের জন্য। যদিও ওয়াইজ ও শাকিবকে টপকে খেতাব জেতেন আসিফ।

উল্লেখ্য, শাকিব আল হাসান অক্টোবরে ১৩১ রান সংগ্রহ করেন ও ১১টি উইকেট নেন। আসিফ আলি মাত্র ৫২ রান সংগ্রহ করেন। তবে আফগানিস্তানের বিরুদ্ধে ৪ ছক্কায় ম্যাচ জেতানো ইনিংসটিই তাঁকে খেতাব এনে দেয়। অন্যদিকে ডেভিড ওয়াইজ অক্টোবরে ১৬২ রান করেন ও ৭টি উইকেট সংগ্রহ করেন।

মেয়েদের বিভাগে অক্টোবরের সেরা ক্রিকেটারের জন্য ডেলানির সঙ্গে মনোনীত হয়েছিলেন আয়ারল্যান্ডেরই গ্যাবি লুইস। দুই আইরিশ তারকার সঙ্গে লড়াইয়ে ছিলেন জিম্বাবোয়ের ম্যারি-আন মুসোনদা।

বন্ধ করুন