বাংলা নিউজ > ময়দান > একবারও জেতেননি কোহলি, প্রথম ক্রিকেটার হিসেবে দু'বার ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন বাবর আজম
বাবর আজম। ছবি- টুইটার।

একবারও জেতেননি কোহলি, প্রথম ক্রিকেটার হিসেবে দু'বার ICC প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন বাবর আজম

  • পাত্তা পেলেন না কামিন্সরা, বাবর আজমের হাতেই মার্চের সেরা ক্রিকেটারের পুরস্কার তুলে দিল ICC।

পাত্তা পেলেন না প্যাট কামিন্স, ক্রেগ ব্রাথওয়েটরা। প্রত্যাশা মতোই মার্চ মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটার নির্বাচিত হলেন বাবর আজম। মার্চে মেয়েদের বিভাগে আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন অস্ট্রেলিয়ার ওপেনার রাচেল হেইন্স।

বাবরের সঙ্গে লড়াইয়ে থাকা কামিন্স ও ব্রাথওয়েটের পারফর্ম্যান্স নিতান্ত মন্দ ছিল না। ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে পাক দলনায়ককে কড়া চ্যালেঞ্জা ছুঁড়ে দেন দু'জনেই। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজে ব্যাট হাতে যে রকম ধারাবাহিকতা দেখান বাবর, তাঁর হাতে স্বীকৃতি ওঠা কেবল সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছিল। সেই সম্ভাবনাটাই বাস্তব হয় শেষমেশ।

উল্লেখযোগ্য বিষয় হল, একাধিকবার আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন অনেকেই, তবে এর আগে কারও হাতেই দু'বার ওঠেনি এই খেতাব। ছেলেদের বিভাগে প্রথম ক্রিকেটার হিসেবে দ্বিতীয়বার প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতলেন বাবর। তিনি এর আগে গতবছর এপ্রিল মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

ভারতের ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও শ্রেয়স আইয়ার একবার করে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতেছেন। তবে বিরাট কোহলির ভাগ্যে শিকে ছেঁড়েনি এখনও।

উল্লেখ্য, মার্চে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে সাকুল্যে ৩৯০ এবং ২টি ওয়ান ম্যাচে যথাক্রমে ৫৭ ও ১১৪ রান সংগ্রহ করেই মাসের সেরার খেতাব জিতলেন বাবর আজম। অন্যদিকে মেয়েদের বিভাগে হেইন্স পিছনে ফেলে দেন ইংল্যান্ডের সোফি একলেস্টোন ও দক্ষিণ আফ্রিকার লরা উলভার্টকে।

বন্ধ করুন