বাংলা নিউজ > ময়দান > ঝুড়ি ঝুড়ি উইকেট নিয়েও মিলল না স্বীকৃতি, সাউদিকে টপকে নভেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ওয়ার্নার
বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ডেভিড ওয়ার্নারের উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

ঝুড়ি ঝুড়ি উইকেট নিয়েও মিলল না স্বীকৃতি, সাউদিকে টপকে নভেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ওয়ার্নার

  • মেয়েদের বিভাগে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার উঠল ক্যারিবিয়ান তারকার হাতে।

মনোনীত করা হয়েছিল তিনজনকে। তবে ডেভিড ওয়ার্নারের সামনে বাকি দু'জন পাত্তা পেলেন না। আসলে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে যে রকম পারফর্ম্যান্স উপহার দেন অজি ওপেনার, তার স্বীকৃতি হিসেবেই ডেভিড ওয়ার্নারের হাতে উঠল নভেম্বর মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার।

ডেভিডের সঙ্গে প্লেয়ার অফ দ্য মনথ-এর লড়াইয়ে ছিলেন কিউয়ি পেসার টিম সাউদি ও পাক ওপেনার আবিদ আলি। যদিও শেষমেশ টি-২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটারই বাজিমাত করেন। মেয়েদের বিভাবগনভেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউজ।

টিম সাউদির পারফর্ম্যান্সকে এড়িয়ে যাওয়া অবশ্য সহজ ছিল না। কেননা নভেম্বর মাসে সাউদি রীতিমতো ঝুড়ি ঝুড়ি উইকেট দখল করেন। শেষমেশ স্বীকৃতি পেল না কিউয়ি পেসারের কৃতিত্ব।

নভেম্বরে বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ৮৯ রান করেন ডেভিড। পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালে তিনি আউট হন ব্যক্তিগত ৪৯ রানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন অজি তারকা।

অন্যদিকে সাউদি নভেম্বরে টি-২০ বিশ্বকাপের ৫টি ম্যাচে মাঠে নেমে ৬টি উইকেট নেন। ভারতের বিরুদ্ধে ২টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ৪টি উইকেট দখল করেন তিনি। কানপুর টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৮টি উইকেট পকেটে পোরেন সাউদি।

পাক ওপেনার আবিদ আলি নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৩৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ৯১ রান।

বন্ধ করুন