বাংলা নিউজ > ময়দান > ICC POTM: এক ভারতীয় ও ভারতকে টক্কর দেওয়া এক তারকা নাম লেখালেন অগস্টের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে
জেমিমা রডরিগেজ। ছবি- গেটি।

ICC POTM: এক ভারতীয় ও ভারতকে টক্কর দেওয়া এক তারকা নাম লেখালেন অগস্টের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে

  • প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করল ICC।

আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হলেন একজন ভারতীয় তারকা এবং ভারতকে কড়া টক্কর দেওয়া এক ক্রিকেটার। অগস্ট মাসের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের যে তালিকা প্রকাশ করেছে আইসিসি, তাতে নাম রয়েছে জেমিমা রডরিগেজ ও সিকন্দর রাজার।

জেমিমা বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন। ভারতের রুপো জয়ের পিছনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। ৫ ম্যাচে ১৪৬ রান করা জেমিমা টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরারদের সার্বিক তালিকায় পঞ্চম স্থানে থাকেন। তবে তাঁর ব্যক্তিগত ইনিংসগুলি ছিল অত্যন্ত প্রভাবশালী।

মেয়েদের বিভাগে প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য জেমিমাকে কড়া টক্কার দেবেন অস্ট্রেলিয়ার দুই তারকা বেথ মুনি ও তালিয়া ম্যাকগ্রা। কমনওেলথ গেমসে অস্ট্রেলিয়ার সোনা জয়ের পিছনে ব্যাট হাতে মুখ্য ভূমিকা নেন মুনি। টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার তিনি। ফাইনালে ভারতের বিরুদ্ধে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেন মুনি।

আরও পড়ুন:- 'ফেক অ্যাকাউন্ট থেকে কেন? দম থাকলে রিয়েল অ্যাকাউন্ট থেকে ট্রোল করে দেখাও', পালটা হুমকি শামির

অন্যদিকে তালিয়া কমনওয়েলথ গেমসে ৮টি উইকেট নেন। সেই সঙ্গে ব্যাট হাতেও উল্লেখযোগ্য অবদান রাখেন। পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৭৮ রানের ঝকঝকে ইনিংস খেলেন ম্যাকগ্রা।

ছেলেদের বিভাগে অগস্ট মাসের সেরা ক্রিকেটারের দৌড়ে রয়েছেন সিকন্দর রাজা, যিনি ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে দুর্দান্ত লড়াই চালান। অগস্ট মাসে ভারত ও বাংলাদেশের বিরুদ্ধে মোট ৩টি সেঞ্চুরি করেন রাজা।

আরও পড়ুন:- Video: জঘন্য শটে আউট, সাজঘরে ফিরতেই 'দায়িত্বজ্ঞানহীন' পন্তকে উচিত শিক্ষা দিলেন রোহিত

এছাড়া ছেলেদের বিভাগে অগস্ট মাসের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলনায়ক বেন স্টোকস ও নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

বন্ধ করুন