বাংলা নিউজ > ময়দান > ICC POTM: পারলেন না আফ্রিদি, বিশ্বকাপের পরে আরও একটি ঐতিহ্যশালী পুরস্কার হাতে তুললেন বাটলার

ICC POTM: পারলেন না আফ্রিদি, বিশ্বকাপের পরে আরও একটি ঐতিহ্যশালী পুরস্কার হাতে তুললেন বাটলার

বিশ্বকাপের ট্রফি নিয়ে সপরিবারে বাটলার। ছবি- আইসিসি টুইটার।

ICC Player Of The Month: মেয়েদের বিভাগে নভেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন এক পাক তারকা।

ছেলেদের বিভাগে নভেম্বরের আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত তিন ক্রিকেটারই খেতাব জয়ের জোরালো দাবিদার ছিলেন। কেননা গত টি-২০ বিশ্বকাপে ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে নিজেদের দলকে নির্ভরতা দেন তিন তারকাই। তবে শেষমেশ আদিল রশিদ ও শাহিন আফ্রিদিকে পিছেন ফেলে পুরস্কার জিতে নেন জোস বাটলার।

ছেলেদের বিভাগে পাক পেসারের খেতাব হাতছাড়া হলেও মেয়েদের বিভাগে নভেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পাকিস্তানের সিদরা আমিন। তিনি লড়াইয়ে পিছেন ফেলে দেন থাইল্যান্ডের নাথাকান চানথাম ও আয়ারল্যান্ডের গ্যাবি লুইসকে।

নভেম্বরে ৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমে বাটলার ২টি অর্ধশতরান-সহ ২০৭ রান সংগ্রহ করেন। ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের হাই-ভোল্টেজ সেমিফাইনালে তিনি ৮০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন।

আরও পড়ুন:- WTC Table: ইংল্যান্ডের কাছে সিরিজ হেরে গাড্ডায় পাকিস্তান, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়া নিতান্ত কঠিন বাবরদের

সিদরা আমিন ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ২৭৭ রান সংগ্রহ করেন। লাহোরে সিরিজের প্রথম ম্যাচে ১৫১ বলে ১৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে নট-আউট থাকেন পাক তারকা। দ্বিতীয় ম্যাচে তিনি ৯১ রান করে নট-আউট থেকে যান।

আরও পড়ুন:- PAK vs ENG: ঘূর্ণি পিচেও ম্যাচ হারল পাকিস্তান, বাবরদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ে টেস্ট সিরিজ ইংল্যান্ডের

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের অন্যতম সেরা বোলার ছিলেন শাহিন আফ্রিদি। ১৪.০৯ গড়ে তিনি টুর্নামেন্টে দলের হয়ে যুগ্ম সর্বোচ্চ ১১টি উইকেট সংগ্রহ করেন। তাঁর ইকনমি রেটও ছিল ঈর্ষনীয়। ওভার প্রতি মোটে ৬.১৫ রান খরচ করেন শাহিন। বাংলাদেশের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে আফ্রিদি ২২ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন এবং ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। ফাইনালে মোক্ষম সময়ে আফ্রিদি চোট পেয়ে মাঠ না ছাড়লে ম্যাচের রং বদলে যেতে পারত বলে বিশ্বাস সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞদের অনেকেরই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.