বাংলা নিউজ > ময়দান > ব্যাটে রানের ফুলঝুরি, শ্রেয়সের হাতে ‘প্লেয়ার অফ দ্য মনথ’ পুরস্কার তুলে দিল ICC, শিকে ছিঁড়ল না মিতালিদের ভাগ্যে
শ্রেয়স আইয়ার। ছবি- পিটিআই (PTI)

ব্যাটে রানের ফুলঝুরি, শ্রেয়সের হাতে ‘প্লেয়ার অফ দ্য মনথ’ পুরস্কার তুলে দিল ICC, শিকে ছিঁড়ল না মিতালিদের ভাগ্যে

  • দুই ভারতীয় তারকাকে টপকে মেয়েদের বিভাগে ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের তারকা অল-রাউন্ডার।

প্রত্যাশা মতোই ফেব্রুয়ারি মাসের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের পুরস্কার জিতলেন শ্রেয়স আইয়ার। মেয়েদের বিভাগে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ খেতাব জিতলেন নিউজিল্যান্ডের অল-রাউন্ডার অ্যামেলিয়া কের।

এবার ছেলে ও মেয়েদের বিভাগ মিলিয়ে মোট তিনজন ভারতীয় ক্রিকেটার প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। ছেলেদের বিভাগে ছিলেন একা আইয়ার। মেয়েদের বিভাগে লড়াইয়ে ছিলেন ক্যাপ্টেন মিতালি রাজ ও অল-রাউন্ডার দীপ্তি শর্মা। শেষমেশ শ্রেয়সের ভাগ্যে শিকে ছেঁড়ে।

আইয়ারের সঙ্গে ছেলেদের বিভাগে পুরস্কারের লড়াইয়ে ছিলেন আমিরশাহির ভি অরবিন্দ ও নেপালের দীপেন্দ্র সিং আইরি। সুতরাং, শ্রেয়সের এবার খেতাব জেতার প্রবল সম্ভাবনা ছিল। সেইমেশ সেই সম্ভাবনাটাই বাস্তবের রূপ পায়।

ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজগুলির পারফর্ম্যান্সের সুবাদেই শ্রেয়সের হাতে ওঠে খেতাব। আইয়ার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ওয়ান ডে ম্যাচে ৮০ রান করেন। পরে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ২৫ রানের কার্যকরী অবদান রাখেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে তাঁর ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে অপরাজিত ৫৭, অপরাজিত ৭৪ ও অপরাজিত ৭৩ রান। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

অন্যদিকে, মিতালি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের ওয়ান ডে সিরিজে ২২৩ রান সংগ্রহ করেন। দীপ্তি ১০টি উইকেট নেওয়ার পাশাপাশি ১১৬ রান সংগ্রহ করেন। তবে অ্যামেলিয়া কের ভারতের বিরুদ্ধে ৩৫৩ রান করার পাশাপাশি ৭টি উইকেট নিয়ে খেতাব হাতে তোলেন।

বন্ধ করুন