বাংলা নিউজ > ময়দান > ৫১ বলে পাওয়েলের ঝড়ো শতরান, ইংল্যান্ডকে ২০ রানে হারিয়ে T20 সিরিজে ফের এগিয়ে গেল উইন্ডিজ
৫১ বলে শতরান করেন পাওয়েল।

৫১ বলে পাওয়েলের ঝড়ো শতরান, ইংল্যান্ডকে ২০ রানে হারিয়ে T20 সিরিজে ফের এগিয়ে গেল উইন্ডিজ

  • ৫১ বলে ঝড়ো সেঞ্চুরি করে ফেলেন ওয়েস্ট ইন্ডিজের অল রাউন্ডার রভম্যান পাওয়েল। তাঁর এই অনবদ্য ইনিংসের হাত ধরে ২২৪ রানের বড়ো স্কোর গড়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। তাঁকে যোগ্য সঙ্গত করেন নিকোলাস পুরান। তিনি করেন ৪৩ বলে ৭০ রান।

একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছিলেন তিনি। তাঁকে সামলাতে ব্রিটিশ বোলাররা রীতিমতো নাজেহাল হচ্ছিলেন। ৫১ বলে ঝড়ো সেঞ্চুরি করে ফেলেন ওয়েস্ট ইন্ডিজের অল রাউন্ডার রভম্যান পাওয়েল। তাঁর এই অনবদ্য ইনিংসের হাত ধরে ২২৪ রানের বড়ো স্কোর গড়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। তাঁকে যোগ্য সঙ্গত করেন নিকোলাস পুরান। তিনি করেন ৪৩ বলে ৭০ রান। জবাবে ২০৪ রানেই শেষ হয়ে যায় ব্রিটিশদের ইনিংস। ২০ রানে হেরে টি-টোয়েন্টি সিরিজে ১-২ পিছিয়ে পড়ে ইংল্যান্ড।

টসে জিতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। তাদের এই সিদ্ধান্তই বুমেরাং হয়ে যায়। শুরুতে অবশ্য বড় ধাক্কা খায় ক্যারিবিয়ানরা। ১১ রানে তারা প্রথম উইকেট হারিয়ে বসে থাকে। ৪৮ রানে হারায় দ্বিতীয় উইকেট। তার পর দলের হাল ধরেন পুরান এবং পাওয়েল। তৃতীয় উইকেটে তাঁরা ১২২ রান যোগ করেন। ৭০ করে পুরান আউট হওয়ার পরে দলকে ২০০-র গণ্ডি পার করান পাওয়েল। ৫৩ বলে ১০৭ রান করেন তিনি। তাঁর এই ইনিংসে দশটি ছক্কা হাঁকিয়েছেন পাওয়েল। চার মেরেছেন চারটি। ৫ উইকেট হারিয়ে ২২৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে জেসন রয় ১৬ বলে ১৯ করে আউট হয়ে গেলে, টম ব্যান্টন চেষ্টা চালিয়েছিলেন। ৩৯ বলে ৭৩ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। পরে ফিল সল্ট ২৪ বলে ৫৭ রান করেন। এর দুই ক্রিকেটারের সৌজন্যেই ৯ উইকেট ২০৪ রানে পৌঁছয় ইংল্যান্ডের ইনিংস। বাকিরা কেউ ২০-এর গণ্ডি টপকাতে পারেননি। স্বাভাবিক ভাবেই ২০ রানে ম্যাচ হেরে যায় ইংল্যান্ড। সেই সঙ্গে সিরিজে তারা ১-২ পিছিয়েও পড়ল। এই সিরিজে লড়াইয়ে ফিরতে আরও দু'টি ম্যাচ অবশ্য এখনও বাকি রয়েছে।

বন্ধ করুন