বাড়ি > ময়দান > IPL-এ সচিনকে আউট করার জন্য টিম মালিকের কাছ থেকে বিশেষ উপহার পেয়েছিলেন ওঝা
সচিন তেন্ডুলকর ও প্রজ্ঞান ওঝা। ছবি- গেটি ইমেজেস।
সচিন তেন্ডুলকর ও প্রজ্ঞান ওঝা। ছবি- গেটি ইমেজেস।

IPL-এ সচিনকে আউট করার জন্য টিম মালিকের কাছ থেকে বিশেষ উপহার পেয়েছিলেন ওঝা

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন প্রজ্ঞান।

সচিন তেন্ডুলকরের উইকেট নিলে বিশেষ উপহার দেওয়া হবে। ২০০৯ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের আগে প্রজ্ঞান ওঝাকে এমনই প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁর ফ্র্যাঞ্চাইজি মালিক।

২০০৯-এর আইপিএল খেলা হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। টুর্নামেন্টে দারুণ ফর্মে ছিলেন ওঝা। ডারবানে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের আগে ডেকান চার্জার্সের মালিক প্রজ্ঞানকে বলেন, সচিনের উইকেট নিলেন তাঁকে বিশেষ উপহার দেবেন। উইজডেন ইন্ডিয়ার সঙ্গে আলোচনা প্রসঙ্গে ওঝা নিজেই শোনালেন সেই গল্প।

ওঝা বলেন, 'ডারবানে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের আগে আমাদের মালিক আমার কাছে আসেন। দক্ষিণ আফ্রিকায় যে রকম বোলিং করছিলাম, তাতে আমার উপর মালিকের আস্থা ছিল। টিম মালিকও হায়দরাবাদের। উনি আমাকে ছোটবেলা থেকেই চিনতেন। আমাকে বলেন, যদি তুমি সচিনের উইকেট নাও, তবে তোমার জন্য বিশেষ উপহার অপেক্ষা করে রয়েছে।'

পরক্ষণেই ওঝা জানান, তিনি কী চেয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি মালিকের কাছ থেকে। তাঁর কথায়, ‘উনি জানতেন আমি কী পছন্দ করি। তাই আমি বলি যে, আপনি জানেন আমি কী পছন্দ করি। সচিন পাজির উইকেট নিলে আমাকে একটা ঘড়ি দেবেন।’

ম্যাচে ওঝা ২১ রানের বিনিময়ে সচিন তেন্ডুলকর, জেপি ডুমিনি ও শিখর ধাওয়ানের উইকেট নেন। ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার ছাড়াও প্রতিশ্রুতি মতো ফ্র্যাঞ্চাইজি মালিকের কাছ থেকে একটি ঘড়ি উপহার পান তিনি।

বন্ধ করুন