বাংলা নিউজ > ময়দান > প্যারালিম্পিক্সে ঝড় তুলে বিশ্বের তিন নম্বর জুটিকে হারিয়ে সেমিতে প্রমোদ-পলক
দুরন্ত ছন্দে প্রমোদ-পালক জুটি।
দুরন্ত ছন্দে প্রমোদ-পালক জুটি।

প্যারালিম্পিক্সে ঝড় তুলে বিশ্বের তিন নম্বর জুটিকে হারিয়ে সেমিতে প্রমোদ-পলক

  • প্রমোদ ভগৎ সিঙ্গলসের এসএল-থ্রি ইভেন্টে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে আগেই। এ বার মিক্সড ডাবলসের সেমিফাইনালে উঠলেন। এ ছাড়াও পুরুষদের সিঙ্গেলসে সুহাস, তরুণ ধিলন এবং মনোজ সরকারও সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন।

মিক্সড ডাবলসের সেমিফাইনালে ওঠার লড়াইটা মোটেও সহজ ছিল না। বিশ্বের তিন নম্বর জুটিকে হারানোটা বড় চ্যালেঞ্জের ছিল। কিন্তু সেই কাজটাই তাঁরা করে দেখিয়েছেন। বিশ্বের তিন নম্বর জুটিকে স্ট্রেট সেটে হারিয়ে মিক্সড ডাবলসের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে প্রমোদ ভগৎ এবং পলক কোহলি জুটি।

থাইল্যান্ডের তারকা জুটি টিমারোম সিরিপং এবং সেনসুপা নিপাদাকে আধ ঘণ্টার লড়াইয়ে ২১-১৫, ২১-১৯-এ কার্যত উড়িয়ে দিয়েছেন প্রমোদ-পলক। একেবারে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে ভারতীয় জুটিকে।

প্রমোদ ভগৎ সিঙ্গলসের এসএল-থ্রি ইভেন্টে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন আগেই। এ বার মিক্সড ডাবলসের সেমিফাইনালে উঠলেন। এ ছাড়াও পুরুষদের সিঙ্গেলসে সুহাস ইয়াথিরাজ, তরুণ ধিলন এবং মনোজ সরকারও সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন।

গ্রুপ-'এ'-তে এসএল-ফোর ক্লাসে সুহাস, যিনি বিশ্বের ৩ নম্বর প্লেয়ার, মাত্র ১৯ মিনিটে ইন্দোনেশিয়ায় হ্যারি সুশান্তকে ২১-৬, ২১-১২-তে উড়িয়ে দিয়েছেন। শেষ চারে সুহাস শীর্ষ বাছাই ফ্রান্সের লুকাস মাজুরের মুখোমুখি হবে।

গ্রুপ-বি-র ম্যাচে দ্বিতীয় বাছাই তরুণের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে কোরিয়ার শিন কুং হাওয়ানের। তবে শেষ হাসি হেসেছেন ভারতের তারকাই। খেলার ফল ২১-১৮, ১৫-২১, ২১-১৭। এ বার তিনি ইন্দোনেশিয়ার ফ্রেডি সেতিয়াওয়ানের মুখোমুখি হবেন।

এসএল-থ্রি ক্লাসে ইউক্রেনের ওলেকসান্দার চিরকভকে ২১-১৬, ২১-৯-এ হারিয়েছেন মনোজও।

বন্ধ করুন