বাংলা নিউজ > ময়দান > কীভাবে ভারতীয় দলে আবারও সুযোগ মিলবে, পৃথ্বী শ'কে টিপস DC-র সহকারী কোচের
পৃথ্বী শ। ছবি- রয়টার্স।
পৃথ্বী শ। ছবি- রয়টার্স।

কীভাবে ভারতীয় দলে আবারও সুযোগ মিলবে, পৃথ্বী শ'কে টিপস DC-র সহকারী কোচের

  • এ মরশুমের আইপিএলে ৮ ম্যাচে মোট ৩০৮ রান করেন দিল্লি ক্যাপিটালসের তরুণ ওপেনার। 

ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই ২০ জনের দল ঘোষণা করেছে বেশ কয়েকদিন আগেই। আইপিএলে ভালো পারফর্ম করেও দলে জায়গা পাননি পৃথ্বী শ। তবে শ'র প্রতিভায় আস্থা রাখছেন দিল্লি ক্যাপিটালসের সহকারী কোচ প্রবীণ আমরে।

গত মরশুমের আইপিএলটা একেবারেই ভালো কাটেনি পৃথ্বীর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যর্থতার ফলে ভারতীয় দল থেকেও বাদ পড়েন তিনি। তবে ঘরোয়া মরশুমে সাদা বলের ক্রিকেটে দুরন্ত পারফর্ম করার পাশাপাশি আইপিএল স্থগিত হওয়ার আগে আট ম্যাচে ৩০৮ রান করে চতুর্থ সর্বোচ্চ রান করেন তিনি। কিন্তু গত মরশুমে করোনা আবহে ঘরোয়া ক্রিকেটে কোনওরকম লাল বলের টুর্নামেন্ট না হওয়ায় ইংল্যান্ড সফরে দল নির্বাচনের ক্ষেত্রে ভারতীয় জার্সিতে পারফরম্যান্সকেই অগ্রাধিকার দেওয়া হয়। ফলে বাদ পড়েন পৃথ্বী। 

প্রবীণ আমরে মনে করছেন, এখানেই না থেমে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করলে তবেই আবারও জাতীয় দলের দরজা খুলে যাবে পৃথ্বীর জন্য। ক্রিকেট নেক্সটকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘ও একজন দক্ষ খেলোয়াড় যে সব ফর্ম্যাটেই খেলতে পারে। তবে ভারতীয় দলে জায়গা করে নেওয়া পৃথ্বীর জন্য সহজ হবে না। একটা বা দু'টো পারফরম্যান্স ওকে ভারতীয় দলে জায়গা করে দেবে না, তার জন্য চাই ধারাবাহিকতা। বিজয় হাজারে ট্রফির পর পৃথ্বী আইপিএলেও ভালো খেলেছে। এরপর ঘরোয়া ক্রিকেটে একটা ভালো মরশুম ওকে আবারও জাতীয় দলে জায়গা করে দেবে। আমি ওকে এর হাতে যা আছে সেইদিকেই ফোকাস করার পরামর্শ দিয়েছি। যেখানেই, যে দলের হয়েই ব্যাট করুক, রান করাই ওর আসল লক্ষ্য হওয়া উচিত।’

বন্ধ করুন