বাংলা নিউজ > ময়দান > প্রিমিয়র লিগেই কি ফিরতে চলেছেন প্রাক্তন চেলসি কোচ অ্যান্তোনিও কন্তে?
অ্যান্তোনিও কন্তে। ছবি- রয়টার্স। (REUTERS)
অ্যান্তোনিও কন্তে। ছবি- রয়টার্স। (REUTERS)

প্রিমিয়র লিগেই কি ফিরতে চলেছেন প্রাক্তন চেলসি কোচ অ্যান্তোনিও কন্তে?

  • সদ্য কন্তের অধীনে সিরি এ চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মিলান।

হোসে মোরিনহোর পর আবারও এক প্রাক্তন চেলসি কোচকেই দলের দায়িত্ব দিতে আগ্রহী টটেনহ্যাম হটস্পার। সদ্য জুভেন্তাসের আধিপত্য খর্ব করে ইন্টার মিলানকে সিরি এ খেতাব জিতিয়েছেন অ্যান্তোনিও কন্তে। তাঁকে উত্তর লন্ডনের দলে দায়িত্বভার দিতে আগ্রহী ড্যানিয়াল লেভি।

মতপার্থক্যের জেরে ইন্টারের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন কন্তে। সঙ্গে সঙ্গেই তিনি নতুন কোন দলে কাজ করতে ইচ্ছুক বলে শোনা গিয়েছিল। সেই অনুযায়ী দ্য গার্ডিয়ান, স্কাই স্পোটর্স সহ একাধিক ব্রিটিশ সংবাদমাধ্যম দাবি করে কন্তের সঙ্গে কোচে হওয়ার জন্য যোগাযোগ করে স্পার্স কর্তৃপক্ষ। কথাও ভালভাবেই এগোচ্ছিল।

তবে ফের সৃষ্টি হয় একাধিক মতপার্থক্য। ইতালিয়ান সাংবাদিক ফ্যাবরিজিও রোমানোর মতে স্পার্স কন্তেকে চারজনের বেশি সহকারী আনতে দিতে রাজি নয়। এখান থেকেই গোলের শুরু। দুই তরফের মধ্যে বেতন নিয়েও প্রায় তিন মিলিয়ন ইউরোর মতপার্থক্য রয়েছে। এর পাশাপাশি স্পার্সের তাৎক্ষণিক সাফল্য ও ফুটবলার আনার বিষয়েও পরিকল্পনাতেও সন্তুষ্ট নন চেলসির প্রাক্তন প্রিমিয়র লিগ জয়ী কোচ। ফলে বর্তমান পরিস্থিতি কোনভাবেই স্পার্সের দায়িত্ব নিতে আগ্রহী নন কন্তে।

ইতালিয়ান ফুটবলে কন্তের পাশাপাশি জুভেন্তাসের একচেটিয়া আধিপত্য শুরুর মূলে ছিলেন ডিরেক্টর ফাবিও প্যারাটিসি। এই জুটিকেই দায়িত্ব দিয়ে সাফল্যের আশা করছিলেন টটেনহ্যাম কর্মকর্তারা। জুভেন্তাসকে মরশুম শেষে ইতিমধ্যেই বিদায় জানিয়েছেন প্যারিটিসি। কন্তে স্পার্সে না আসলেও নতুন ডিরেক্টর পদে দায়িত্ব নিতে ইতিমধ্যেই প্যারিটিসি রাজি হয়ে গেছেন। শীঘ্রই তাঁর নিয়োগের কথা সরকারিভাবে ঘোষণা করা হবে বলে দাবি রোমানোর।

বন্ধ করুন