বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: অপ্রত্যাশিত হার লেস্টার সিটির, জমে উঠল প্রথম চারের লড়াই
হতাশ লেস্টার গোলরক্ষক ক্য়াশপার স্মাইকেল এবং ওয়েশলি ফোফানা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
হতাশ লেস্টার গোলরক্ষক ক্য়াশপার স্মাইকেল এবং ওয়েশলি ফোফানা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EPL 2020-21: অপ্রত্যাশিত হার লেস্টার সিটির, জমে উঠল প্রথম চারের লড়াই

  • ৩৫ ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট রয়েছে লেস্টারের দখলে। সপ্তাহের শেষে তাঁদের টপকে তৃতীয় স্থানে যাওযার সুযোগ রয়েছে চেলসির সামনে।

প্রিমিয়ার লিগ বরাবরই বিভিন্ন স্থান দখলের জন্য প্রতি মরশুমে কঠিন লড়াইয়ের সাক্ষী থাকে দর্শকমহল। এবার ম্যাঞ্চেস্টার সিটির দুরন্ত ফর্মের ফলে তাঁদের একপ্রকার লিগ জয় নিশ্চিত। তাই এ মরশুমে সমস্ত নজর চ্যাম্পিয়ন্স লিগ স্থান দখলে প্রথম চারের লড়াইয়ের দিকে।

তিন স্থান দখলের জন্য লড়াইয়ে রয়েছে লেস্টার সিটি, লিভারপুল, চেলসি-সহ কমপক্ষে পাঁচটি ক্লাব। নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে লেস্টারের ৪-২ পরাজয়ের ফলে আরও জমে উঠল সেই লড়াই। দুরন্ত ছন্দে রয়েছেন আর্সেনাল থাকা নিউক্যাসলে লোনে আসা জো উইলিক। গত ম্যাচে শেষ মিনিটে লিভারপুলের বিরুদ্ধে নিশ্চিত হার থেকে দলকে রক্ষা করেছিলেন। এবার ২২ মিনিটের মাথায় ক্যাগলার সোইঞ্চুর ভুলে নিউক্যাসলের হয়ে আবারও গোল করে দলকে এগিয়ে দেন তরুণ স্ট্রাইকার। পল ডামেটের গোলে প্রথমার্ধ শেষে ২-০ এগিয়ে যান ম্যাগপাইজরা।

দ্বিতীয়ার্ধে ক্যালাম উইলসনের জোড়া গোলে নিউক্যাসলের পক্ষে ৪-০ হয়ে যায়। তবে ম্যাচের শেষ দশ মিনিটে মার্ক অলব্রাইটন ও কেলেচি ইহেনাচোর গোলে কিছুটা সম্মান রক্ষা হয় ব্রেন্ডন রজার্সের দলের। এই ম্যাচ জয়ের ফলে অবনমনের হাত থেকে এ মরশুমে বেঁচে গেলেন ক্যালাম উইলসনরা। ৩৫ ম্যাচ খেলে তাঁদের দখলে ৩৯ পয়েন্ট। অপরদিকে ৬৩ পয়েন্ট রয়েছে লেস্টারের দখলে। সপ্তাহের শেষে তাঁদের টপকে তৃতীয় স্থানে যাওযার সুযোগ রয়েছে চেলসির সামনে। অপরদিকে লিভারপুল ও ওয়েস্ট হ্যাম নিজেদের ম্যাচ জিতলে লেস্টারের সাথে তাঁদের পয়েন্টের ব্যবধান দাঁড়াবে যথাক্রমে তিন ও দুই। তাই শেষ চারের লড়াই যে জমে উঠেছে তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন