বাংলা নিউজ > ময়দান > মহিলা বিগ ব্যাশে ৮ ভারতীয় ক্রিকেটারের 'উপস্থিতি' বোঝায় দেশে কত ট্যালেন্ট আছে:- জেমিমা রডরিগেজ
জেমিমা রডরিগেজ (ছবি:টুইটার)

মহিলা বিগ ব্যাশে ৮ ভারতীয় ক্রিকেটারের 'উপস্থিতি' বোঝায় দেশে কত ট্যালেন্ট আছে:- জেমিমা রডরিগেজ

  • সদ্য শেষ হওয়া মেয়েদের বিগ ব্যাশ লিগে ভারত থেকে খেলার সুযোগ পেয়েছিলেন আটজন মহিলা ক্রিকেটার। সেই বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেটার জেমিমা রডরিগেজ। তিনি জানিয়েছেন এই বিষয় প্রমাণ করে দেশে এই মুহূর্তে আমাদের কাছে কতটা ট্যালেন্ট রয়েছে।

শুভব্রত মুখার্জি: শেষ কয়েক বছরে ভারতে মেয়েদের ক্রিকেটে অভূতপূর্ব উন্নতি ঘটেছে। ওয়ানডে বিশ্বকাপে ফাইনাল, টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারতের প্রবেশ সেই ঘটনাকেই প্রমান করে। দেশের বাইরেও প্রতিযোগিতামূলক ক্রিকেটে তারা শুধু অংশ নিচ্ছেন তা নয় সেখানে তারা যথেষ্ট ভালোপারফরম্যান্সও করছেন। সদ্য শেষ হওয়া মেয়েদের বিগ ব্যাশ লিগে ভারত থেকে খেলার সুযোগ পেয়েছিলেন আটজন মহিলা ক্রিকেটার। সেই বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেটার জেমিমা রডরিগেজ। তিনি জানিয়েছেন এই বিষয় প্রমাণ করে দেশে এই মুহূর্তে আমাদের কাছে কতটা ট্যালেন্ট রয়েছে।

উল্লেখ্য সদ্য শেষ হওয়া বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডস দলের হয়ে খেলেছেন জেমিমা। যথেষ্ট ভালো ফর্মে ছিলেন তিনি। 'দি হান্ড্রেড' প্রতিযোগিতায় যেখানে শেষ করেছিলেন তিনি কার্যত সেখান থেকেই যেন শুরু করেছিলেন। একটি অনুষ্ঠান উপলক্ষ্যে উপস্থিত হয়েছিলেন জেমিমা রডরিগেজ,তানিয়া ভাটিয়া,স্মৃতি মন্ধানা, শেফালি ভার্মারা, সেখানেই এই বিষয়টি নিয়ে নিজের মতামত জানান জেমিমা।

তিনি বলেন ‘আমি আমার সাম্প্রতিক ভালো ফর্মকে ধরে রেখে ভবিষ্যতেও খেলতে চেষ্টা করব। যে কেন ক্রিকেটার সেটাই চাইবে। ভারতের জার্সিতে সেই জিনিসটা করাই আমার লক্ষ্য। বলা যায় সেটাই আমার একমাত্র লক্ষ্য। আমার খেলাতে দলের যাতে উপকার হয় আমি সেই ভূমিকাই পালন করতে চাই। সামনের বছর আমাদের ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। সেদিকেই আমরা তাকিয়ে রয়েছি। আমরা দীর্ঘদিন অস্ট্রেলিয়াতে খেলেছি। বিষয়টা আমাদের কাছে আশীর্বাদের মতন। আটজন ভারতীয় মহিলা বিগ ব্যাশে খেলেছে। এর থেকে বোঝা যায় ভারতে কত ট্যালেন্ট রয়েছে।’

বন্ধ করুন