বাংলা নিউজ > ময়দান > কেরিয়ারের 'সেরা সময়ে' নজির গড়ে দেড় বছরে দুই বিশ্বকাপ জিততে চান বাবর আজম
বাবর আজম। ফাইল ছবি

কেরিয়ারের 'সেরা সময়ে' নজির গড়ে দেড় বছরে দুই বিশ্বকাপ জিততে চান বাবর আজম

  • চলতি পারফরম্যান্সের পুরস্কার স্বরূপ সীমিত ওভারের দুই ফর্ম্যাটেই তিনি এখন আইসিসির ক্রমতালিকায় শীর্ষ ব্যাটার। টেস্ট র‍্যাঙ্কিংয়েও রয়েছেন চতুর্থ স্থানে। নিজের সেরা সময়টা আরও উপভোগ্য করতে ও ইতিহাসে জায়গা পেতে বাবরের লক্ষ্য আগামী দেড় বছরে সাদা বলের দুই ফর্ম্যাটের বিশ্বকাপ জেতা।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের তিন ফর্ম্যাটেই অত্যন্ত দাপটের সঙ্গে খেলছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বলা ভালো স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। সাদা পোশাকের ক্রিকেট হোক বা রঙিন পোশাক, লাল বল হোক বা সাদা বল সবক্ষেত্রেই ধারাবাহিকভাবে রান করছেন তিনি। সেকথা অকপটে মেনেও নিয়েছেন পাক অধিনায়ক। তিনি জানিয়ে দিয়েছেন কেরিয়ারের এই সেরা সময়কে কাজে লাগিয়ে ইতিহাস গড়তে চান তিনি। দেশের হয়ে আগামী দেড় বছরে আইসিসির আয়োজনে অনুষ্ঠিত হতে চলা দুই ফর্ম্যাটের (টি-২০ এবং ওয়ানডে) বিশ্বকাপ জিততে চান তিনি।

বাবরের মতে সেটা হলেই এই 'সেরা সময়’কে আরও বেশি করে স্মরণীয় করে রাখা যাবে। জ্যোতিষের ভাষায় বলতে গেলে বাবরের বৃহস্পতি এখন তুঙ্গে। ব্যাট হাতে নামলেই যেন হেসে খেলে ধারাবাহিকভাবে রান করে চলেছেন। চলতি পারফরম্যান্সের পুরস্কার স্বরূপ সীমিত ওভারের দুই ফর্ম্যাটেই তিনি এখন আইসিসির ক্রমতালিকায় শীর্ষ ব্যাটার। টেস্ট র‍্যাঙ্কিংয়েও রয়েছেন চতুর্থ স্থানে। নিজের সেরা সময়টা আরও উপভোগ্য করতে ও ইতিহাসে জায়গা পেতে বাবরের লক্ষ্য আগামী দেড় বছরে সাদা বলের দুই ফর্ম্যাটের বিশ্বকাপ জেতা।

প্রসঙ্গত চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ার মাঠে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। অক্টোবরে অনুষ্ঠিত হবে এই আসর। এরপর আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে ভারতের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। টুর্নামেন্টও হবে অক্টোবর-নভেম্বর মাসে। নিজের সেরা সময়টা ততদিন পর্যন্ত টেনে নিয়ে দুটি বিশ্বকাপেই জিতে স্মরণীয় করে রাখতে চান পাকিস্তান অধিনায়ক। তিনি জানান 'অবশ্যই আমি ফর্ম উপভোগ করছি। এই ফর্ম নিয়ে মূল লক্ষ্য হচ্ছে আগামী দেড় বছরে পাকিস্তানের জন্য দুটি বিশ্বকাপ জেতা। সেটা যদি করতে পারি তবেই আমার রানগুলো সার্থক হবে।' উল্লেখ্য যুব পর্যায়েও দুটি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে বাবরের। ২০১০ ও ২০১২ দুই বিশ্বকাপেই পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রানের মালিক ছিলেন তিনি। তবে বিশ্বকাপ জয়ের স্বাদ পাননি। জাতীয় দলের হয়েও ২০১৯-এর ওয়ানডে বিশ্বকাপ ও ২০২১-এর টি-২০ বিশ্বকাপ খেলেও হারের‌ মুখ দেখতে হয়েছে তাকে।

বন্ধ করুন