বাংলা নিউজ > ময়দান > ভারত ও ক্রিকেট অবিচ্ছদ্য....-সমালোচনা নয়, প্রশংসা করে হরমনদের সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি:পিটিআই) (PTI)

ভারত ও ক্রিকেট অবিচ্ছদ্য....-সমালোচনা নয়, প্রশংসা করে হরমনদের সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, ‘ক্রিকেট এবং ভারতকে আলাদা করা যায় না। ক্রিকেট দল CWG-এর মাধ্যমে চমৎকার ক্রিকেট খেলেছে এবং তারা মর্যাদাপূর্ণ রুপোর পদক এনেছে। ক্রিকেটে প্রথমCWG পদক হওয়ায় এটি সবসময়ই বিশেষ থাকবে। সকল দলের সদস্যদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভ কামনা।’

কমনওয়েলথ গেমস ২০২২-এ রুপোর পদক জেতার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় মহিলা ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, ক্রিকেটে এই প্রথম পদক জয়, এটা সবসময়ই বিশেষ হয়ে থাকবে। এই প্রথম মহিলা ক্রিকেট কমনওয়েলথ গেমসে অন্তর্ভুক্ত হলও। ভারত সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে,যেখানে তারা অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরেছে।

এক সময় মনে হচ্ছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল স্বর্ণপদক জিতবে, কিন্তু এরপর একের পর এক উইকেট পড়তে থাকে এবং ১৬২ রানের টার্গেটের সামনে ভারতীয় দল ১৫২ রানে অলআউট হয়। মহিলা ক্রিকেট দলের প্রশংসা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেছেন, ‘ক্রিকেট এবং ভারতকে আলাদা করা যায় না। ক্রিকেট দল CWG-এর মাধ্যমে চমৎকার ক্রিকেট খেলেছে এবং তারা মর্যাদাপূর্ণ রুপোর পদক এনেছে। ক্রিকেটে প্রথমCWG পদক হওয়ায় এটি সবসময়ই বিশেষ থাকবে। সকল দলের সদস্যদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভ কামনা।’

আরও পড়ুন… স্তোকবাক্য নয়, হরমনদের হতাশার হারের পর বাস্তবের রুঢ় আয়না দেখালেন BCCI প্রধান সৌরভ

ম্যাচের কথা বলতে গেলে বলতে হয় এজবাস্টনে কমনওয়েলথ গেমস ক্রিকেটের গোল্ড মেডেল ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরে যায় ভারত। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৬১ রান তোলে। বেথ মুনি ৬১,মেগ ল্যানিং ৩৬, অ্যাশলেই গার্ডনার ২৫ ও রাচেল হেইন্স ১৮ রান করেন। 

আরও পড়ুন… CWG 2022 Day 11 India Full Schedule: শেষ দিনে ভারতের সামনে ৫টা সোনা জয়ের হাতছানি

২টি করে উইকেট নেন রেনুকা সিং ও স্নেহ রানা। ১টি করে উইকেট দখল করেন দীপ্তি শর্মা ও রাধা যাদব। অস্ট্রেলিয়ার রান তাড়া করতে নেমে ভারত ১৯.৩ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। হরমনপ্রীত কউর ৬৫,জেমিমা রডরিগেজ ৩৩, দীপ্তি শর্মা ১৩ ও শেফালি বর্মা ১১ রান করেন। ৩টি উইকেট নেন অ্যাশলেই গার্ডনার। ২টি উইকেট নিয়েছেন মেগান শুট।

বন্ধ করুন