বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: অলিম্পিকের আগে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে কথা বলছেন মোদী। ছবি- এএনআই।
অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে কথা বলছেন মোদী। ছবি- এএনআই।

Tokyo Olympics: অলিম্পিকের আগে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহিত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

  • আলোচনায় যোগ দেন বর্তমান ও প্রাক্তন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ও কিরেন রিজিজু।

টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের উদ্দীপ্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ভিডিও কনফারেন্সে কথা বলেন ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে। আলোচনায় যোগ দেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। উপস্থিত ছিলেন ক'দিন আগেই ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়া বর্তমান আইন মন্ত্রী কিরেন রিজিজুও।

তারকা তিরন্দাজ দীপিকা কুমারি ও প্রবীণ যাদবের সঙ্গে আলোচনা শুরু করেন প্রধানমন্ত্রী। দুই তারকাই প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, অলিম্পিকের প্রস্তুতিতে কীভাবে তাদের প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়েছে।

তার পরেই প্রধানমন্ত্রী কথা বলেন ভারতের অন্যতম পদক সম্ভাবনা জ্যাভেলিল থ্রোয়ার নীরজ চোপড়ার সঙ্গে। নীরজ প্রধানমন্ত্রীকে নিজের চোট সারিয়ে ওয়ার প্রসঙ্গে অবগত করেন। সেই সঙ্গে সশস্ত্র বাহিনীর অংশ হওয়ার অভিজ্ঞতা এবং টোকিও অলিম্পিকে নিজের লক্ষ্য নিয়েও কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী নীরজকে পরামর্শ দেন প্রত্যাশার চাপ থেকে নিজেকে দূরে রাখার এবং ফলাফলের কথা না ভেবে নিজেরে একশো শতাংশ মেলে ধরার।

প্রধানমন্ত্রী আলাদা আলাদাভাবে কথা বলেন, মনপ্রীত, সাইনা, মেরি কম, দ্যুতি চাঁদ, পিভি সিন্ধুদের সঙ্গে। করোনার জন্য ক্রীড়াবিদদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করতে হওয়ায় আফশোস করেন মোদী। তবে তিনি কথা দেন যে, অলিম্পিক থেকে দেশে ফেরার পর তিনি সময় করে সমস্ত অ্যাথলিটদের সঙ্গে দেখা করবেন। ক্রীড়াবিদদের অলিম্পিকে দেশের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বন্ধ করুন