বাংলা নিউজ > ময়দান > IPL 2022 Mega Auction- হতে চলেছেন আহমেদাবাদের অধিনায়ক, তার আগে অনুশীলনে মগ্ন হার্দিক
অনুশীলনে ব্যস্ত হার্দিক পান্ডিয়া। ছবি- টুইটার।

IPL 2022 Mega Auction- হতে চলেছেন আহমেদাবাদের অধিনায়ক, তার আগে অনুশীলনে মগ্ন হার্দিক

  • টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলের বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া।

শুভব্রত মুখার্জি

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ভারতীয় দলের একদা নিয়মিত সদস্য তথা হার্ডহিটার হার্দিক পান্ডিয়ার। গত আইপিএল মরশুমে একেবারেই ফর্মে ছিলেন না ব্যাট হাতে। চোট পুরোপুরি না সারার ফলে বোলিংও করেননি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেলেও ব্যাট এবং বল হাতে ছিলেন একেবারেই বিবর্ণ। ফলস্বরুপ, আপাতত সিনিয়র দলের জায়গাও হারিয়েছেন তিনি। অনুশীলন,প্রস্তুতির মধ্যে দিয়ে লড়াই চালাচ্ছেন প্রত্যাবর্তনের। এমন আবহে সামনেই রয়েছে আইপিএলের নিলাম। তার আগে নিজের ভক্তদের নিজের অনুশীলনের এক ঝলক দেখার ব্যবস্থা করে দিলেন স্বয়ং হার্দিক পান্ডিয়া।

সম্প্রতি পান্ডিয়াকে দেখা গিয়েছে নেটে গা ঘামাতে। নিলামের আগে নিজেকে কঠোর অনুশীলনে মগ্ন রেখেছেন হার্দিক। ২৮ বছর বয়সী এই ভারতীয় অলরাউন্ডারকে শেষবার ২২ গজে দেখা গিয়েছে টি-২০ বিশ্বকাপে। তাঁর পিঠের সমস্যা তাঁকে রীতিমতো ভোগাচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়ে স্বয়ং পান্ডিয়া তাঁর সোশ্যাল মাধ্যমে ভক্তদের জন্য তাঁর অনুশীলনের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োয় দৌড়ানো থেকে তাঁকে ব্যাট হাতে কঠোর অনুশীলনের মধ্যে দিয়ে ঘাম ঝরাতে দেখা গিয়েছে।

ভিডিওটির ক্যাপশনে লেখা, 'স্টেপ বাই স্টেপ,পুটিং ইন দ্যা হার্ড ইয়ার্ডস।' অর্থাৎ ছোট ছোট পদক্ষেপে পরিশ্রম করা শুরু করেছি। দক্ষিণ আফ্রিকা সফরের আসন্ন ওয়ানডে সিরিজে দলে জায়গা হয়নি পান্ডিয়ার। ২০২১-২২ মরশুমের বিজয় হাজারে থেকেও নাম প্রত্যাহার করেছিলেন নিজের ফিটনেসের প্রতি নজর দিতে। ২০১৯ সালে পান্ডিয়ার পিঠের চোটের অস্ত্রোপচার হওয়ার পরে তিনি বোলিং করেছেন হাতে গোনা কয়েকটি ম্যাচে। দীর্ঘদিন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা হার্দিককে এবার তাঁর দল রিটেনও করেনি। ফলে ২০২২ সালে এক নয়া ফ্রাঞ্চাইজির হয়েই সম্ভবত আইপিএলের মঞ্চে খেলতে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। শোনা যাচ্ছে নতুন ফ্রাঞ্চাইজি আহমেদাবাদের অধিনায়ক হতে পারেন হার্দিক। 

বন্ধ করুন